মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ১১:২৮ পূর্বাহ্ন
শিরোনামঃ
খানসামায় বাড়ি বাড়ি জ্বরের রোগী, সেবা দিতে হিমশিমে চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীরা  খালেদা জিয়ার সুস্থতা কামনায় সারিয়াকান্দি পৌর বিএনপির দোয়া মাহফিল নীলফামারীর ডিমলায় পাটচাষি প্রশিক্ষণ অনুষ্ঠিত। রান্ধুবীবাড়িতে হিন্দু ব্যক্তিকে ভয়ভীতি ও ধমক উচ্ছেদের নোটিশ পেয়েই স্ট্রোকে নিহত স্বাধীন গণমাধ্যমে হুমকি ও কণ্ঠ রোধের অপচেষ্টা,প্রতিবাদে রাজশাহীতে মানববন্ধন বঙ্গবন্ধু সেতুতে ২৪ ঘণ্টায় ৩ কোটি টাকার টোল আদায় মারা গেছেন সেই ‘জল্লাদ’ শাহজাহান তিস্তা নিয়ে শেখ হাসিনাকে মোদির আশ্বাস! উষ্মা জানিয়ে দিল্লিকে চিঠি পশ্চিমবঙ্গের খানসামা উপজেলায় ল্যাট্রিন পেয়ে খুশি ১৬ দরিদ্র পরিবার ‘ন্যায়কুঞ্জ’ স্থাপনে বিচারপ্রার্থী মানুষের কষ্ট লাঘব হবে : প্রধান বিচারপতি

বিনামূল্যে ৪০ দিন চিকিৎসা দিচ্ছে যশোর আদ-দ্বীন হাসপাতাল

রিপোর্টারের নাম / ১০০৩ বার দেখা হয়েছে
আপডেট করা হয়েছে

অনলাইন ডেস্ক:
চল্লিশ দিন বিনামূল্যে চিকিৎসা সহায়তা দেয়া হচ্ছে যশোরে ৫শ’ শয্যার আদ্-দ্বীন- মেডিকেল কলেজ হাসপাতালে।


১১ মার্চ যশোরে ৫০০ শয্যার উদ্বোধন হয় আদ-দ্বীন মেডিকেল কলেজ হাসপাতাল। এ উপলক্ষ্যে ৪০ দিনের জন্য ১০ টাকার টিকেট কাটার পর চিকিৎসার যাবতীয় খরচ করছে প্রতিষ্ঠানটি।


দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের মানুষের স্বল্পমূল্যে স্বাস্থ্য সেবা দেয়ার কথা চিন্তা করে যশোর শহরতলীর পুলেরহাটে নির্মিত হয়েছে আদ্-দ্বীন সকিনা মেডিকেল কলেজের ৫শ’ শয্যা বিশিষ্ট হাসপাতাল। নবনির্মিত ১১ তলার অত্যাধুনিক ভবনটিতে এরইমধ্যে বসানো হয়েছে আধুনিক চিকিৎসার বিভিন্ন যন্ত্রাপাতি।



সাধারণ মানুষের স্বল্পমূল্যে জটিল রোগের চিকিৎসা সেবা প্রদানের জন্য উন্নত দেশের আদলে এই হাসপাতালটি গড়ে তোলা হয়েছে বলে দাবি করেছেন আদ দ্বীন ফাউন্ডেশনের মানবসম্পদ বিভাগের পরিচালক তারিকুল ইসলাম মুকুল।

আশির দশকে যশোরে প্রথম প্রতিষ্ঠিত হয় আদ-দ্বীন হাসপাতাল। জেলা শহর ছাড়িয়ে প্রতিষ্ঠানটি প্রসারিত হয় বিভাগীয় শহর খুলনা ও ঢাকায়।

২০১২ সালে যশোরে প্রতিষ্ঠিত হয় আদ-দ্বীন মেডিকেল কলেজ। সেবায় সন্তুষ্টি প্রকাশ করেছেন ভর্তি রোগী ও তাদের স্বজনরা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর
Theme Created By Limon Kabir