• বুধবার, ২৭ সেপ্টেম্বর ২০২৩, ০৯:১৯ অপরাহ্ন
শিরোনামঃ
কাজিপুরে সদর ইউপি ও চালিতাডাঙ্গা ইউপি পরিষদের উদ্যোগে প্রাথমিক বিদ্যালয়ে ল্যাপটপ বিতরণ সিরাজগঞ্জে হত্যা মামলায় ৪ জনের যাবজ্জীবন চিরকুটে ভাই-ভাবিকে দায়ী করে ব্যবসায়ীর আত্মহত্যা! সিরাজগঞ্জে জাতীয়তাবাদী কৃষক দলের প্রস্তুুতি সভা অনুষ্ঠিত সলঙ্গায় শাহীন স্কুলের শিক্ষার্থীদের পুরস্কার বিতরণ সিরাজগঞ্জে জাতীয়তাবাদী কৃষক দলের প্রস্তুুতি সভা অনুষ্ঠিত সিরাজগঞ্জে ডিবি পরিচয়ে মাদকদ্রব্য নিয়ন্ত্রনের সিপাইয়ের বিরুদ্ধে ৪৯ হাজার টাকা লুটের অভিযোগ প্রতারণা আর ব্লাকমেল তাদের পেশা, হাতিয়ার মিথ্যে মামলা ডিজিটাল পেমেন্ট নিরাপদ করতে নতুন নীতিমালা জারি সার্কভুক্ত দেশগুলোকে নির্বাচন পর্যবেক্ষণে আমন্ত্রণ জানানো হবে

চৌহালীর চরপাচুরিয়া উচ্চ বিদ্যালয়ে নিয়োগ পরীক্ষার আগেই অর্থ বাণিজ্য!

/ ১৩৮ বার দেখা হয়েছে
আপডেট করা হয়েছে


নিজস্ব প্রতিবেদক:
সিরাজগঞ্জের চৌহালী উপজেলার চরপাচুরিয়া উচ্চ বিদ্যালয়ে নিয়োগ পরীক্ষার আগেই প্রধান শিক্ষক ও সভাপতির বিরুদ্ধে প্রার্থীর কাছে ১৯লক্ষ টাকা অর্থ বানিজ্যের অভিযোগে ওঠেছে। এঘটনায় জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার ও উপজেলা নির্বাহী অফিসার কাছে নিয়োগ পরীক্ষা বন্ধের জন্য স্থানীয় এলাকাবাসীসহ স্কুলের ম্যানেজিং কমিটির সদস্যরা লিখিত আবেদন করেছেন।

লিখিত অভিযোগে উল্লেখ করা হয়েছে, গত ২১ জুন’২০২৩ দৈনিক ভোরের কাগজ পত্রিকায় চরপাচুরিয়া উচ্চ বিদ্যালয়ের শুন্যপদ্য সহকারী প্রধান শিক্ষক, নবসৃষ্ট পদে একজন পরিচ্ছন্নতা কর্মী এবং অফিস সহায়ক পদে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করে। বিজ্ঞপ্তি অনুযায়ী অনেকেই আবেদনপত্র দাখিল করেন। কিন্তু নিয়োগ পরীক্ষার আগেই বিদ্যালয়ের প্রধান শিক্ষক নজরুল ইসলাম প্রামানিক ও সভাপতি সুরুজ মোল্লা দুজন যোগসাজস করে সহকারী প্রধান শিক্ষক পদে ইমরান হোসেনের নামে এক প্রার্থীর কাছ থেকে ৭ লক্ষ টাকা ও পরিচ্ছন্নতা কর্মী পদে সোহেল নামে একজন প্রার্থীর কাছ থেকে ১২ লক্ষ টাকা অর্থ বাণিজ্য করেছেন। অফিস সহায়ক পদে সভাপতি সুরুজ মোল্লার ছেলে ওলিউল্লাহকে নিয়োগ দেয়ার পায়তারা করছেন। আর পাতানো এ নিয়োগ পরীক্ষা সম্পন্ন করার জন্য সকল প্রক্রিয়া সম্পন্ন করেছেন। অভিযোগ রয়েছে,মাধ্যমিক শিক্ষা অফিসার আরিফ সরকারের যোগসাজসে প্রধান শিক্ষক ও সভাপতি এ অর্থ বাণিজ্য করছেন।

অভিযোগকারী ম্যানেজিং কমিটির সদস্য আব্দুল আজিজ জানান, দুজন প্রার্থীর কাছ থেকে নিয়োগ পরীক্ষার আগেই বিপুল অংকের টাকা নিয়ে তাদেরকে প্রাথমিকভাবে চুড়ান্ত করে ফেলেছে। সভাপতির ছেলেকে অফিস সহায়ক পদে নিয়োগ দেয়া হবে প্রকাশ্যে ঘোষনা দেয়া হয়েছে। আমরা অবৈধ এ নিয়োগ প্রক্রিয়া বন্ধ করে পুনঃনিয়োগের দাবী করছি।

তবে স্কুলের প্রধান শিক্ষক নজরুল ইসলাম প্রামানিক ও সভাপতি সুরুজ মোল্লা অভিযোগ অস্বীকার করে বলেন, স্বচ্ছ প্রক্রিয়া নিয়োগ দেয়া হবে।

উপজেলা শিক্ষা মাধ্যমিক অফিসার আরিফ সরকার জানান, জেলা শিক্ষা অফিসার বিষয়টি তদন্ত করবেন।

উপজেলা নির্বাহী অফিসার মাহবুব হাসান জানান, লিখিত অভিযোগ পেয়েছি। ব্যবস্থা গ্রহন করা হবে।

জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. সলিমুল্লাহ জানান, লিখিত অভিযোগ পেয়েছি। তদন্তে সত্যতা পেলে নিয়োগ পরীক্ষা বাতিল করা হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর