সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ০৮:১২ পূর্বাহ্ন

বেলকুচিতে ৮ বছরেও শুরু হয়নি ৫০ শয্যার কাজ, রয়েছে জনবল সংকট

রিপোর্টারের নাম / ১৬০ বার দেখা হয়েছে
আপডেট করা হয়েছে



বেলকুচি (সিরাজগঞ্জ) প্রতিনিধি:
সিরাজগঞ্জের বেলকুচি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সটি ৩১ শয্যা থেকে ৫০ শয্যায় উন্নিত করা হলেও ৮ বছরেও শুরু হয়নি ৫০ শয্যার কাজ। ৩১ শয্যার জনবল দিয়েই ধুকরে চলছে এই উপজেলার মানুষের স্বাস্থ্য সেবার কাজ। তারপর রয়েছে লোকবল সহ চিকিৎসক ও সরঞ্জামের সংকট।

বেলকুচি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সুত্রে জানাযায়, ২০১৬ সালে স্বাস্থ্য কমপ্লেক্সটি ৫০ শয্যায় উন্নিত করা হয়েছে। তবে এই স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য সেবা ৩১ শয্যার জনবল দিয়েই দেওয়া হচ্ছে। সেখানেও রয়েছে চিকিৎসক সহ নানা পদের জনবলের সংকট। নেই অপারেশনের সুযোগ সুবিধা। আরো রয়েছে চিকিৎসা সেবার জন্য সরঞ্জামের অভাব।

স্বাস্থ্য কমপ্লেক্সের পরিসংখ্যানবিদ আব্দুল কাউয়ুম জানান, আমাদের স্বাস্থ্য কমপ্লেক্স ৫০ শয্যায় উন্নিত করা হয়েছে। কিন্তু জনবল না দেওয়ার কারণে ৩১ শয্যার জনবল দিয়ে আমরা সেবা দিচ্ছি। সেখানেও আমাদের চিকিৎসক সহ জনবল ও সরঞ্জামের সংকট তো রয়েছে । ৩১ শয্যার জন্য ৯ জন ডাক্তার থাকার কথা থাকলেও সেখানে রয়েছে ৬ জন। মেডিক্যাল এ্যাসিস্ট্যান্ট সংকট রয়েছে এক জন। স্বাস্থ্য কমপ্লেক্স পরিস্কার রাখার জন্য ৫ জন সুইপার থাকার কথা থাকলেও রয়েছে ৩ জন। নেই জুনিয়র মেকানিক্স। এছাড়াও স্বাস্থ্য সেবা দিতে গেলে যে ধরনের চিকিৎসা সরঞ্জামের প্রয়োজন তা আমাদের নেই।

বেলকুচি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার একেএম মোফাখখারুল ইসলাম জানান, আমাদের লোকবল সংকট রয়েছে তবে তা আমাদের উর্ধতন কর্মকর্তাকে জানিয়েছি। লোকবল না থাকায় আমাদের চিকিৎসা সেবা ব্যাহত হচ্ছে।


এবিষয়ে জেলা সিভিল সার্জন ডাক্তার রাম পদ রায় জানান, লোকবলের চাহিদা চেয়ে স্বাস্থ্য অধিদপ্তরে চিঠি পাঠিয়েছি। ইতিমধ্যেই সিরাজগঞ্জের কয়েকটি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে লোকবলের নিয়োগের চিঠি পেয়েছি। আমরা আশা করছি বেলকুচি স্বাস্থ্য কমপ্লেক্সের জন্যও পেয়ে যাবো।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর
Theme Created By Limon Kabir