সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ০৯:২৯ পূর্বাহ্ন

নির্দেশনা উপেক্ষা করেই কাজিপুরের স্কুলগুলোতে অবাধে চলছে রমরমা কোচিং বাণিজ্য

রিপোর্টারের নাম / ১৯১ বার দেখা হয়েছে
আপডেট করা হয়েছে

  • রাব্বি হাসান হৃদয়, নিজস্ব প্রতিবেদক:

আসন্ন এসএসসি ও সমমানের পরীক্ষা উপলক্ষে আগামী ১৩ ফেব্রুয়ারি থেকে ১২ মার্চ পর্যন্ত দেশের সব কোচিং সেন্টার বন্ধ থাকবে। এসএসসি ও সমমানের পরীক্ষা-২০২৪ উপলক্ষে রোববার ২৮ জানুয়ারি শিক্ষা মন্ত্রণালয়ে অনুষ্ঠিত জাতীয় মনিটরিং ও আইনশৃঙ্খলা কমিটির সভায় এই সিদ্ধান্ত হয়। সভায় সভাপতিত্ব করেন শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী। সভা শেষে মন্ত্রণালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

তবে এই সিদ্ধান্তের কতটুকু মানা হচ্ছে এরই খোঁজ নিতে অনুসন্ধান চালানো সিরাজগঞ্জের কাজিপুর উপজেলার বিভিন্ন বিদ্যালয়গুলোতে। মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) উপজেলার তারাকান্দি উচ্চ বিদ্যালয়সহ বিভিন্ন স্কুলে সরোজমিনে গিয়ে দেখা যায় স্কুলের শিক্ষকদের কাছেই দেদারসে ৫০০ থেকে ৬০০ টাকা মাসিক বেতনে কোচিং করছেন একই স্কুলের শিক্ষার্থীরা।

বিজ্ঞপ্তি প্রকাশের পরেও কেন কোচিং করাচ্ছে এমন প্রশ্নের উত্তর জানতে তারাকান্দি উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা ডলি খাতুন এশিয়ান টেলিভিশনের প্রতিনিধিসহ বেশ কয়েকজন গণমাধ্যমকর্মীর উপর ক্ষীপ্ত হয় এবং তারাকান্দি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের অনুমতি নিয়েই কোচিং করানো হচ্ছে বলে জানান।

এ বিষয়ে কথা বলতে তারাকান্দি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক গোলাম রব্বানীর মুঠোফোনে একাধিকবার কল করা হলেও তিনি ফোন রিসিভ করেননি।

এ বিষয়ে কাজিপুর উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা শামীম আরা জানান, এ বিষয়ে খোঁজ নেওয়া হবে। সত্যতা পেলে ব্যবস্থা নেওয়া হবে।

এ বিষয়ে কাজিপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা সোহরাব হোসেন জানান, কোন প্রতিষ্ঠানে এরকম কোচিং বাণিজ্য হলে তদন্ত সাপেক্ষে অবশ্যই ব্যবস্থা নেওয়া হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর
Theme Created By Limon Kabir