সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ০৮:৫৩ পূর্বাহ্ন

জনস্বার্থে নির্মিত রাস্তা, নষ্ট করলো কৃষক!

রিপোর্টারের নাম / ১১১ বার দেখা হয়েছে
আপডেট করা হয়েছে

  • নিজস্ব প্রতিবেদক: 

সিরাজগঞ্জের কাজিপুর উপজেলার সোনামুখি ইউনিয়নের দক্ষিণ পাইকপাড়া গ্রামে মানুষ চলাচলের রাস্তা না থাকায় সরকারী জমি থেকে মাটি কেটে রাস্তা নির্মাণ করে ইউপি সদস্য মতিউর রহমান। তবে একই এলাকার ঠান্ডু নামে এক কৃষক নিজ মালিকানাধীন জায়গা দাবি করে রাস্তা কেটে নষ্ট করেছে বলে অভিযোগ এলাকাবাসীর।

দক্ষিণ পাইকপাড়া এলাকার নরেশ, চন্দ্র ও ফুলচান জানান, প্রায় ৪০ বছর যাবত আমাদের পাড়ায় কোন রাস্তা নেই যার কারণে ভোগান্তি নিয়ে চলাচল করতে হতো আমাদের। এ কারণে আমাদের দীর্ঘদিনের দাবি ছিলো পাড়ার ভিতর থেকে চলাচলের জন্য যেন একটি রাস্তা নির্মাণ করা হয়। পরে ইউপি সদস্য মতিউর রহমান আমাদের চলাচলের সুবিধার্থে সরকারি জমি থেকে মাটি কেটে একটি রাস্তা নির্মাণ করে দেয়। কিন্তু ঠান্ডু নামের একজন নিজ মালিকানাধীন জায়গা দাবি করে রাস্তাটি রাতের আধারে কেটে নষ্ট করে দেয়। আমরা এর সুষ্ঠ বিচার চাই।

এ বিষয়ে অভিযুক্ত কৃষক ঠান্ডু জানান, আমার নিজ মালিকানাধীন জমি থেকে মাটি কেটে আমার জমির উপর দিয়েই রাস্তা নির্মাণ করা হয়েছে। এজন্য আমি রাস্তার দুই পাশে বেড়া (পথ আটকিয়ে) দিয়েছি। রাস্তাটির কিছু অংশ কেটে ফেলেছি। আমি এর সুষ্ঠ বিচার আশা করছি।

সোনামুখী ইউনিয়নের চেয়ারম্যান শাজাহান আলী জানান, আমি নিজে গিয়ে রাস্তাটি দেখে এসেছি। উভয়পক্ষ কে নিয়ে বসে দ্রুতই একটি সমাধান করা হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর
Theme Created By Limon Kabir