সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ০৮:৪৩ পূর্বাহ্ন

সারিয়াকান্দিতে বাইসাইকেল ও শিক্ষাবৃত্তি পেয়ে উচ্ছ্বসিত ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর শিক্ষার্থীরা 

সারিয়াকান্দি (বগুড়া) প্রতিনিধি: / ১৭৭ বার দেখা হয়েছে
আপডেট করা হয়েছে

বগুড়ার সারিয়াকান্দিতে ক্ষুদ্র নৃ-গোষ্ঠী শিক্ষার্থীদের হাতে তুলে দেয়া হয়েছে শিক্ষা বৃত্তি ও বাইসাইকেল।  যা পেয়ে উচ্ছ্বসিত শিক্ষার্থীরা।
বুধবার (১৩ মার্চ) সকালে উপজেলা পরিষদ হলরুমে
উপজেলা নির্বাহী অফিসার মোঃ তৌহিদুর রহমানের সভাপতিত্বে আনুষ্ঠানিক ভাবে উপজেলার বিভিন্ন এলাকার ক্ষুদ্র নৃ-গোষ্ঠী শিক্ষার্থীদের হাতে শিক্ষা বৃত্তির চেক ও বাইসাইকেল তুলে দেন উপজেলা আওয়ামী লীগ সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মোঃ রেজাউল করিম মন্টু।
বিতরণ অনুষ্ঠানে অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন উপজেলা মহিলা আওয়ামী লীগ সভাপতি ও মহিলা ভাইস চেয়ারম্যান শাহিনুর বেগম,চন্দনবাইশা ইউপি চেয়ারম্যান মাহমুদুন নবী হিরো, উপজেলা তথ্যকেন্দ্র তথ্যসেবা কর্মকর্তা নাহিয়া সুলতানা, উপজেলা আদিবাসী জনগোষ্ঠী উন্নয়ন বহুমুখী সমবায় সমিতি সভাপতি বজেন্দ্র নাথ,সাধারণ সম্পাদক দুলার চন্দ্র বর্মন প্রমুখ।
এ সময় উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ক্ষুদ্র নৃ-গোষ্ঠী ভুক্ত ২ জন শিক্ষার্থীদের হাতে বাই-সাইকেল ও ২০ জন শিক্ষার্থীকে শিক্ষাবৃত্তি প্রদান করা হয়। এদের মধ্যে উচ্চ মাধ্যমিক পডুয়া ৫ জনের প্রতিজনকে ৯ হাজার ৫০০ টাকা, মাধ্যমিকের ৫ জনের প্রতিজনকে ৬ হাজার টাকা এবং প্রাথমিকের ১০ জনকে ২ হাজার ৫০০ টাকা করে শিক্ষাবৃত্তি দেয়া হয়েছে।
সপ্তম শ্রেণীর শিক্ষার্থী কুমারী সিমু জানান, ‘মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার পেয়ে আমরা সকলেই উচ্ছ্বসিত। গ্রাম থেকে স্কুলে প্রায় ৩-৪ কি.মি. পথ পাড়ি দিয়ে স্কুলে আসতে আমাদের কষ্ট ও দেরি হতো। সাইকেলটি পেয়ে আর কষ্ট করতে হবে না। এতে আমরা অনেক স্বাচ্ছন্দ্যে পড়াশোনা করতে পারব’।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর
Theme Created By Limon Kabir