সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ১০:০১ পূর্বাহ্ন

কাজিপুরে অবৈধভাবে সার পাচারের তথ্য নিতে গেলে সাংবাদিকের উপর হামলা

নিজস্ব প্রতিবেদক / ১০০ বার দেখা হয়েছে
আপডেট করা হয়েছে

সিরাজগঞ্জের কাজিপুর উপজেলার সদর ইউনিয়েনের মেঘাই পুরাতন বাজারের সমশের ট্রেডার্সের স্বত্বাধিকারী সমশের এর ছেলে মো. ইউসুফ আলী বিসিআইসি কাজীপুর সদর এলাকার সার ডিলার।

কাজিপুর উপজেলায় ১৭জন সার ডিলার থাকলেও ইউসুফ আলী উপজেলা কৃষি অফিসকে ম্যানেজ করে নাটুয়ারপাড়া থেকে শুরু করে সোনামুখী, চালিতাডাঙ্গা সহ উপজেলার বিভিন্ন বাজারে খুচরা ও পাইকারীভাবে একাই সার সরবরাহ করে থাকে।

অন্যান্য সার ডিলারদের এমন অভিযোগের প্রেক্ষিতে বুধবার বিকেলে এশিয়ান টেলিভিশন এর কাজিপুর প্রতিনিধি রাব্বি হাসান হৃদয় মেঘাই বাজার এলাকায় সমশের ট্রেডার্সে ইউসুফ আলীর বক্তব্য নিতে গেলে তাকে রাব্বি হাসান হৃদয়কে ইউসুফ আলী ও তার ভাই আলামিন মারধর করে। পরে স্থানীয়রা এগিয়ে আসলে পরিস্থিতি কিছুটা নিয়ন্ত্রনে আসে।

এ বিষয়ে এশিয়ান টিভির কাজিপুর উপজেলা প্রতিনিধি রাব্বি হাসান হৃদয় জানান, কাজিপুর সদর ইউনিয়নের সার ডিলার মো. ইউসুফ আলী দীর্ঘদিন যাবত নিয়মবহিঃর্ভূত ভাবে কাজিপুর উপজেলার বিভিন্ন বাজারে সার সরবরাহ করে আসছিলো। এমন তথ্যের ভিত্তিতে মেঘাই পুরাতন বাজারে ইউসুফ আলীর সারের দোকান “মেসার্স শমসের ট্রের্ডাস” এ টেলিভিশন নিউজের জন্য সাক্ষাতকার নিতে গেলে ইউসুফ আলীসহ তার বড় ভাই আল-আমিন আমার উপর অতর্কিত হামলা চালায় এবং অকত্র ভাষায় গালাগালি করতে করতে স্থান ত্যাগ করতে বলে। এ বিষয়ে আমি কাজিপুর থানায় একটি লিখিত অভিযোগ দেই।

পরে, বৃহস্পতিবার সকালে কাজিপুর উপজেলা কৃষি অফিসার শরিফুল ইসলাম সাংবাদিক রাব্বি হাসান হৃদয় এবং সার ডিলার ইউসুফ আলীকে ডেকে আনেন। এবং কৃষি অফিসার সার ডিলারের পক্ষ নিয়ে মীমাংসার করার কথা বলে। এক পর্যায়ে নিজের ড্রয়ার থেকে ৫ হাজার টাকা বের করে সার ডিলার ইউসুফ আলীর হাতে দিয়ে সাংবাদিককে ম্যানেজ করার চেষ্টা করেন। পরে কৃষি অফিসার আরো ৩ হাজার টাকা বের করে সাংবাদিকের হাতে দিয়ে বলেন, এটা আমার পক্ষ থেকে দিলাম, চিকিৎসা করে নিয়েন।

সার ডিলার ইউসুফ আলী সাংবাদিককে মারধর এবং কৃষি অফিসার এর মাধ্যমে মীমাংসার বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, আমি এ বিষয়ে অবগত নই। আমি কিছুই জানিনা।

মীমাংসার জন্য সাংবাদিককে টাকা দেয়ার কথা স্বীকার করে কাজিপুর উপজেলা কৃষি অফিসারকে জানান, জ্বী, আমার ভুল হয়েছে।

এবিষয়ে সিরাজগঞ্জ জেলা কৃষি অফিসের উপপরিচালক বাবলু কুমার সুত্রধর জানান, এধরনের ঘটনা ঘটলে অবশ্যই তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহন করা হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর
Theme Created By Limon Kabir