মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ১০:৪৬ পূর্বাহ্ন
শিরোনামঃ
খানসামায় বাড়ি বাড়ি জ্বরের রোগী, সেবা দিতে হিমশিমে চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীরা  খালেদা জিয়ার সুস্থতা কামনায় সারিয়াকান্দি পৌর বিএনপির দোয়া মাহফিল নীলফামারীর ডিমলায় পাটচাষি প্রশিক্ষণ অনুষ্ঠিত। রান্ধুবীবাড়িতে হিন্দু ব্যক্তিকে ভয়ভীতি ও ধমক উচ্ছেদের নোটিশ পেয়েই স্ট্রোকে নিহত স্বাধীন গণমাধ্যমে হুমকি ও কণ্ঠ রোধের অপচেষ্টা,প্রতিবাদে রাজশাহীতে মানববন্ধন বঙ্গবন্ধু সেতুতে ২৪ ঘণ্টায় ৩ কোটি টাকার টোল আদায় মারা গেছেন সেই ‘জল্লাদ’ শাহজাহান তিস্তা নিয়ে শেখ হাসিনাকে মোদির আশ্বাস! উষ্মা জানিয়ে দিল্লিকে চিঠি পশ্চিমবঙ্গের খানসামা উপজেলায় ল্যাট্রিন পেয়ে খুশি ১৬ দরিদ্র পরিবার ‘ন্যায়কুঞ্জ’ স্থাপনে বিচারপ্রার্থী মানুষের কষ্ট লাঘব হবে : প্রধান বিচারপতি

লোকসভা নির্বাচন : তারকাদের মধ্যে কে জিতলেন, কে হারলেন

অনলাইন ডেস্ক: / ৫৭ বার দেখা হয়েছে
আপডেট করা হয়েছে

ভারতীয় জাতীয় সংসদ তথা লোকসভা নির্বাচনে একঝাঁক তারকা বিভিন্ন দল থেকে বিজয়ী হয়েছেন। তিন মাসব্যাপী অনুষ্ঠিত নির্বাচনের ফল প্রকাশ হয়েছে গতকাল মঙ্গলবার (৪ জুন)। বরাবরের মতো এবারও লোকসভা নির্বাচনে প্রার্থী হয়েছিলেন চলচ্চিত্র অঙ্গনের কয়েকজন জনপ্রিয় তারকা। তাদের মধ্যে কেউ বিপুল ভোটে বিজয়ী হয়েছেন, আবার কেউবা হার মেনেছেন।

চলুন জেনে নিই নির্বাচনের মাঠে তারকাদের ফলাফল :

শত্রুঘ্ন সিনহা : লোকসভা নির্বাচনে আসানসোল আসনে ত্রিমুখী লড়াই হয়েছে। এই যুদ্ধে জয়লাভ করেছেন তৃণমূলপ্রার্থী বলিউড অভিনেতা শত্রুঘ্ন সিনহা। তার প্রাপ্ত ভোট ৬ লাখ ৫ হাজার ৬৪৫টি। ৬৩ হাজার ভোটে বিজয়ী হয়েছেন তিনি। শুরুতে বিজেপির পক্ষ থেকে প্রার্থী হিসেবে ভোজপুরী তারকা পবন সিংয়ের নাম ঘোষণা করা হলেও, তিনি নির্বাচনে না লড়ার সিদ্ধান্ত নেন। এরপর বিজেপির হয়ে মাঠে নামেন এসএস অহলুওয়ালিয়া। বামেদের প্রার্থী ছিলেন জাহানারা খান।

 

হেমা মালিনী : চলচ্চিত্র জগতের তারকাদের মধ্যে সবচেয়ে বাজিমাত করেছেন অভিনেত্রী হেমা মালিনী। উত্তর প্রদেশের মথুরা আসনের বিজেপির টিকিট পেয়েছিলেন বলিউডের ‘ড্রিম গার্ল’। কংগ্রেস নেতা মুকেশ ধনগরকে তিনি ২ লাখ ৯৩ হাজার ৪০৭ ভোটে হারিয়েছেন।

শতাব্দী রায় : নব্বইয়ের দশকের টালিউডের জনপ্রিয় অভিনেত্রী শতাব্দী রায় তৃণমূল দলের প্রার্থী হয়ে নির্বাচনী ময়দানে নেমেছিলেন। তিনি পশ্চিমবঙ্গের বীরভূম কেন্দ্রের প্রার্থী ছিলেন। শতাব্দী ১ লাখ ৯৭ হাজার ৬৫০ ভোটের ব্যবধানে জয়ী হয়েছেন। এই কেন্দ্রে তাঁর বিপরীতে ছিলেন বিজেপির দেবতনু ভট্টাচার্য।

রচনা ব্যানার্জি : ভারতের লোকসভা নির্বাচনে প্রথমবার তৃণমূলপ্রার্থী হন ভারতীয় বাংলা সিনেমার অভিনেত্রী রচনা ব্যানার্জি। হুগলি আসনে বিজেপি প্রার্থী অর্থাৎ অভিনেত্রী লকেট চ্যাটার্জির সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করে প্রাথমিক ফলাফলে বিজয়ী হয়েছেন রচনা। ৬৪ হাজার ৯৭২ ভোটে লকেটকে পরাজিত করেছেন তিনি।

মনোজ তিওয়ারি : বিজেপি নেতা মনোজ তিওয়ারি উত্তর-পূর্ব দিল্লি কেন্দ্রে কংগ্রেস নেতা কানহাইয়া কুমারকে হারিয়েছেন। মনোজ ১ লাখ ৩৮ হাজার ৭৭৮ ভোটের ব্যবধানে কানহাইয়া কুমারকে হারিয়েছেন।

রবি কৃষাণ : ভারতীয় জনতা পার্টির (বিজেপি) প্রার্থী হয়ে এবারের নির্বাচনে লড়েছেন অভিনেতা রবি কৃষাণ। উত্তর প্রদেশের গোরাখপুর থেকে প্রতিদ্বন্দ্বিতা করছেন তিনি। ৫ লাখ ৮৫ হাজার ৮৩৪ ভোট পেয়ে প্রাথমিক ফলাফলে বিজয়ী তিনি। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সমাজবাদী পার্টির (এসপি) প্রার্থী কাজল নিষাদ পেয়েছেন ৪ লাখ ৮২ হাজার ৩০৮ ভোট।

দেব : ভারতীয় বাংলা সিনেমার চিত্রনায়ক দীপক অধিকারী দেব। বরাবরের মতো এবারের লোকসভা নির্বাচনেও ঘাটাল আসন থেকে তৃণমূলের টিকিট পেয়ে বিজয়ী হয়েছেন দেব। এ আসনে বিজেপি প্রার্থী হয়েছিলেন অভিনেতা হিরন্ময় চ্যাটার্জি (হিরণ)। ১ লাখ ২১ হাজার ভোট বেশি পেয়ে বিজয়ী হয়েছেন দেব।

কঙ্গনা রাণৌত : বলিউডের বিতর্কিত অভিনেত্রী কঙ্গনা রাণৌত। প্রথমবার ভারতীয় জনতা পার্টির (বিজেপি) প্রার্থী হয়ে এবারের নির্বাচনে লড়েন তিনি। হিমাচল প্রদেশের মান্ডি আসনে প্রাথমিক ফলাফলে বিজয়ী হয়েছেন কঙ্গনা। তার প্রাপ্ত ভোট ৫ লাখ ৩৭ হাজার ২২টি। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী কংগ্রেসের প্রার্থী বিক্রমাদিত্য সিং পেয়েছেন ৪ লাখ ৬২ হাজার ২৬৭ ভোট। ৭৪ হাজার ভোট বেশি পেয়ে বিজয়ী হয়েছেন কঙ্গনা।

সায়ন্তিকা : পশ্চিমবঙ্গে তৃণমূল প্রার্থী হয়ে জয়ী হয়েছেন অভিনেত্রী সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায়।হাড্ডাহাড্ডি লড়াইয়ের মধ্যে দিয়েই শেষ হলো বরানগর বিধানসভা উপনির্বাচনের ভোট গণনা। সজলকে হারিয়ে দিয়ে শেষ পর্যন্ত বিজয়ের হাসি হাসলেন তৃণমূল প্রার্থী সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায়। তুমুল প্রতিদ্বন্দ্বী বিজেপি প্রার্থী সজল ঘোষকে ৮ হাজার ৮ ভোটে হারিয়ে জয়ী হন তিনি। 

সায়নী ঘোষ : ভারতীয় বাংলা সিনেমার অভিনেত্রী সায়নী ঘোষ। প্রথমবার তৃণমূলের টিকিট পেয়ে যাদবপুর আসনে থেকে লোকসভা নির্বাচনে অংশ নেন তিনি। আর প্রথমবারেই বাজিমাত করেছেন সায়নী। এখন পর্যন্ত প্রায় ২ লাখ ২৪ হাজার ভোটে এগিয়ে রয়েছেন এই অভিনেত্রী। এ আসনে বিজেপির প্রার্থী অনির্বাণ গাঙ্গুলি।

অরুণ গোভিল : টেলিভিশনের জনপ্রিয় অভিনেতা অরুণ গোভিল বিজেপির প্রার্থী হয়ে দাঁড়িয়েছিলেন। দূরদর্শনের ‘রামায়ণ’ ধারাবাহিকে তিনি প্রভু রামের চরিত্রে অভিনয় করে সবার হৃদয়ে জায়গা করে নিয়েছিলেন। আজও যে তাঁর জনপ্রিয়তা তুঙ্গে তা লোকসভা নির্বাচনে প্রমাণিত। অরুণ গোভিল উত্তর প্রদেশের মেরট আসন থেকে জয়ী হয়েছেন।

সুরেশ গোপী : অভিনেতা তথা নেপথ্যকণ্ঠী সুরেশ গোপী কেরালার ত্রিশুর কেন্দ্র থেকে জয়ী হয়েছেন। তিনি বিজেপির প্রার্থী হয়ে নির্বাচন লড়েছিলেন। সুরেশ কমিউনিস্ট দলের নেতা বি এস সুনীল কুমারকে ৭৫ হাজার ৬৮৬ ভোটে পরাজিত করেছেন।

এছাড়া মেদিনীপুর লোকসভা কেন্দ্রে জয়ী হয়েছেন অভিনেত্রী জুন মালিয়া। তিনি তৃণমূলের টিকিট পেয়েছিলেন। বিজেপির হেভিওয়েট প্রার্থী ডিজাইনার অগ্নিমিত্রা পালকে হারিয়ে জয়ী হয়েছেন জুন। এদিকে, হরিয়ানায় কংগ্রেসের প্রার্থী বলিউডের বর্ষীয়ান অভিনেতা রাজ বব্বর পরাজিত হয়েছেন। এছাড়া ভোজপুরি তারকা পবন সিংও পরাজিত হয়েছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর
Theme Created By Limon Kabir