রবিবার, ১৪ জুলাই ২০২৪, ১১:৪৭ পূর্বাহ্ন
শিরোনামঃ
আম নিয়ে কষ্টগাঁথা কাজিপুরে বসুন্ধরা শুভসংঘের উদ্যোগে বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান বন্ধ থাকা সেফটিক ট্যাঙ্কে নেমে প্রাণ হারালো কুষ্টিয়ার দুই যুবক সামাজিক অপরাধ প্রতিরোধে মসজিদে ওসি’র জনসচেতনতা মূলক বক্তব্য কামারখন্দে কোনাবাড়ীতে উৎসবমুখর পরিবেশে কবরস্থানে বাউন্ডারি ওয়াল নির্মাণ কাজ উদ্বোধন সিরাজগঞ্জে বন্যা পরিস্থিতির চরম অবনতি উল্লাপাড়ায় ছাত্র ছাত্রীদের মাঝে গাছের চারা বিতারন বিতর্কিত সেই পিআইও মাহাবুব বদলি হয়ে উল্লাপাড়া আসার পাঁয়তারা কোটা আন্দোলন:আজ থেকে সড়ক বন্ধ করে বিশৃঙ্খলা করলে কঠোর ব্যবস্থা:মহিদ কেরালায় হারানো আইফোন কামরাঙ্গীরচর থেকে উদ্ধার, দুই ভাই গ্রেফতার

অনাবৃষ্টি ও খরা থেকে বাঁচতে রহমতের বৃষ্টি কামনায় নামাজ আদায়

রিপোর্টারের নাম / ৬১৪ বার দেখা হয়েছে
আপডেট করা হয়েছে

অনলাইন ডেস্ক:
কয়েকদিন ধরে নওগাঁয় টানা দাবাদাহ বইছে। সেইসাথে দীর্ঘ সময় বৃষ্টি না হওয়ায় বিপাকে নিম্ন আয়ের মানুষ ও কৃষকরা। প্রচণ্ড তাপদাহ, অনাবৃষ্টি ও খরা থেকে বাঁচতে বৃষ্টি কামনায় মঙ্গলবার (১১ এপ্রিল) সকাল ১০টায় জেলার সাপাহার উপজেলার পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে নামাজ আদায় করেছেন স্থানীয়রা।

সাপাহার উপজেলা ইমাম ও মোয়াজ্জিন কল্যাণ সমিতি আয়োজিত এই বিশেষ নামাজে প্রায় ৬ শতাধিক মুসল্লি অংশ নিয়ে দুই রাকাত ইসতিসকার নামাজ আদায় করেন। নামাজ শেষে তারা বৃষ্টি কামনা করে মোনাজাতে অংশ নেন। মোনাজাত পরিচালনা করেন সাপাহার মডেল মসজিদের ইমাম মো. ওমর ফারুক।


নামাজে অংশ নেওয়া মুসল্লিরা বলেন, কিছুদিন ধরেই তীব্র তাপদাহ চলছে। বৃষ্টি না হওয়ায় অতিষ্ঠ হয়ে পড়েছে জনজীবন। এছাড়াও এই উপজেলা আমের জন্য বিখ্যাত। এখন প্রতিটি গাছে আমের গুটি ধরেছে। প্রচণ্ড তাপদাহ, অনাবৃষ্টির কারণে গাছ থেকে আম ঝরে যাচ্ছে। সেচ দিয়েও কোনো কাজ হচ্ছে না। তাই বৃষ্টির জন্য আল্লাহর দরবারে দুই রাকাত নামাজ পড়ে দোয়া করা হয়েছে।

সাপাহার মডেল মসজিদের ইমাম মো. ওমর ফারুক বলেন, এটি মূলত নফল নামাজ। দেশে বালা-মসিবত ও অনাবৃষ্টির কারণে আমরা এই নামাজ আদায় করেছি। আল্লাহ চাইলে রহমতের বৃষ্টি হতে পারে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর
Theme Created By Limon Kabir