বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৮:০২ পূর্বাহ্ন
শিরোনামঃ
যুদ্ধের অর্থ জলবায়ু পরিবর্তনে ব্যয় হলে বিশ্ব রক্ষা পেত অগ্রাধিকার পাচ্ছে বাণিজ্য বিনিয়োগ ও ভূরাজনীতি বাংলাদেশ থেকে দক্ষ জনশক্তি নিতে চায় কিরগিজস্তান গ্যাস খাতে বড় সংস্কার করবে পেট্রোবাংলা মুক্তিযুদ্ধ ও মুজিবনগর সরকার নিয়ে গবেষণার আহ্বান কুড়িগ্রামে বাল্য বিবাহ ও শিশুদের প্রতি সহিংসতা বন্ধে সংলাপ অনুষ্ঠিত নাটোরে দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষে ট্রাক ড্রাইভারের মৃত্যু নাটোরে ব্যাঙের বিয়ে সিংড়া উপজেলা পরিষদ নির্বাচন চেয়ারম্যান পদে বিনা প্রতিদ্বন্দ্বীতায় বিজয়ী দেলোয়ার হোসেন পাশা নাটোরে তীব্র তাপদহের মধ্যে কর্তব্যর ট্রাফিক পুলিশের মাঝে এসপির পানীয় বিতরণ

উল্লাপাড়ায় এআরএস ফার্মে মিলছে সব ধরনের কোরবানীর গরু : বিক্রি হচ্ছে অনলাইনে

নিজস্ব প্রতিবেদক / ৪২৮ বার দেখা হয়েছে
আপডেট করা হয়েছে

সর্বনিম্ন ৮০ হাজার টাকা থেকে সর্বোচ্চ ২ লাখ টাকা মুল্যের বিভিন্ন জাতের কোরবানীর গরু মিলছে উল্লাপাড়া উপজেলার বড়হর ইউনিয়নের অলিপুর গ্রামের এআরএস ফার্মে। হাটে নয় অনলাইনেই মাধ্যমেই এসব বিক্রি হচ্ছে ঢাকাসহ দেশের বিভিন্ন জেলায়। ফার্মের নিজস্ব ফেসবুক পেজ অজঝ ভধৎসং-এ বিভিন্ন সাইজের গবাদি পশুর ওজনসহ বিস্তারিত তথ্য দেয়া রয়েছে। গ্রাহকরা পেজে অর্ডার করলে ঢাকাসহ আশপাশের জেলায় ফ্রি ডেলিভারীর ব্যবস্থা গ্রহন করা হয়েছে।

ফার্মের পরিচালক আরিফুল ইসলাম আরিফ জানান, তার ফার্মে বিভিন্ন জাতের ১৬৫টি গরু রয়েছে। গরুগুলো সম্পুর্ন দেশীয় পদ্ধতিতে লালন-পালন করা হয়েছে। এ বছর সব গরুই অনলাইনে বিক্রির সিদ্ধান্ত নেয়া হয়েছে। দেখা যায় হাটে গরু নিলে বাড়তি খরচসহ নানা ঝামেলায় পড়তে হয়। একারণে ফেসবুক পেজে সব গরুর ওজনসহ সবধরনের তথ্য দিয়ে ছবি আপলোড দেয়া হয়েছে। গ্রাহকরা পছন্দ করলে অর্ডার অনুযায়ী হোম ডেলিভারী দেয়া হবে। ইতোমধ্যে বেশ কিছু গরুর অর্ডার পাওয়া গেছে। তিনি আরো জানান, এ বছর গরু লালন পালন করতেও বেশী খরচ হয়েছে। সবকিছু বিবেচনা করে গ্রাহকদের সাধ ও সাধ্যের কথা চিন্তা করে গরুর মুল্য নির্ধারন করা হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর
Theme Created By Limon Kabir