শিরোনামঃ

নতুন উদ্যোগ, প্রবাসী কর্মীদের স্বামী বা স্ত্রীকেও কাজ দেবে সৌদি আরব

/ ১৯৬ বার দেখা হয়েছে
আপডেট করা হয়েছে

অনলাইন ডেস্ক:

প্রবাসী কর্মীদের জন্য নতুন নিল মধ্যপ্রাচ্যের দেশ সৌদি আরব। দেশটিতে কর্মরত প্রবাসীরা এখন থেকে সেখানে নিয়ে যেতে পারবেন তাদের স্বামী বা স্ত্রীকেও। 

দেশটির একটি গেজেট প্রতিবেদনে বলা হয়েছে, প্রবাসী কর্মীদের সঙ্গে তাদের সঙ্গীদেরও নিয়োগ দেওয়ার একটি নীতি চালু করেছে তারা। তবে তাদের নিয়োগের ক্ষেত্রে পালন করতে হতে পারে কিছু শর্ত। 

অ্যারাবিয়ান বিজনেসের এক প্রতিবেদনে বলা হয়েছে, শুধু স্বামী বা স্ত্রী নয়, সৌদি প্রবাসী নারীদের রক্তের সম্পর্কের আত্মীয়দেরও একই সুবিধা দেবে দেশটি।

 

সংবাদমাধ্যমটির সোমবারের এক প্রতিবেদনে বলা হয়েছে, দেশটির মানবসম্পদ ও সামাজিক উন্নয়ন মন্ত্রণালয় প্রবাসী কর্মীদের জন্য এমন নীতির অনুমোদন দিয়েছে। দেশটিতে অর্থনৈতিক কার্যক্রম বিকাশের লক্ষ্যেই এমন উদ্যোগ নিয়েছে বলে উল্লেখ করেছে মন্ত্রণালয়।

প্রবাসীদের সঙ্গীদের নিয়োগের জন্য পদ শূন্য থাকার পাশাপাশি অবশ্যই কিছু শর্ত পূরণ করতে হবে। এজন্য তাদের উত্তীর্ণ হতে হবে নিয়োগ পরীক্ষায়ও।

তবে মন্ত্রণালয় বিশেষভাবে উল্লেখ করে দিয়েছে, সৌদি নাগরিকদের জন্য সংরক্ষিত পদগুলোতে প্রবাসীদের নিয়োগ দেওয়ার কোনও বিধান রাখেনি তারা। সূত্র: আরাবিয়ান বিজনেস


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর