সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ০৯:৫৬ পূর্বাহ্ন

উল্লাপাড়ার এলংজানী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে অনিয়ম ও অর্থ আত্নসাতের অভিযোগ

রিপোর্টারের নাম / ৩১২ বার দেখা হয়েছে
আপডেট করা হয়েছে

নিজস্ব প্রতিবেদক:
সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলার এলংজানী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফেরদৌস আলমের বিরুদ্ধে অনিয়ম ও অর্থ আত্নসাতের অভিযোগ এনে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক বরাবর লিখিত অভিযোগ দাখিল করা হয়েছে। এছাড়া অভিযোগের অনুলিপি উল্লাপাড়া উপজেলা নির্বাহী অফিসার, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার বরাবর ও দাখিল করা হয়েছে।

এলংজানী উচ্চ বিদ্যালয়ের বিদ্যোৎসাহী সদস্য সুলতান মাহমুদ, অভিভাবক সদস্য আফজাল মোল্লা, শহিদ আলী সরকার, কেরামত সরকার, হায়দার আলী প্রামানিক, শান্তি খাতুন এই অভিযোগ দাখিল করেন।

আজ মঙ্গলবার দুপুরে এতথ্য নিশ্চিত করেছেন বিদ্যোৎসাহী সদস্য সুলতান মাহমুদ।

গত ২৭ মার্চ দাখিল করা অভিযোগে উল্লেখ করা হয়েছে, ১৯৭০ সাল থেকে ২০২২ সাল পর্যন্ত পূর্বপ্রথা অনুযায়ী এলংজানী উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের নিকট থেকে কোন প্রকার সেশন ফি নেয়া হয় না। সেই নিয়ম ভঙ্গ করে প্রধান শিক্ষক রেজুলেশন ছাড়াই শ্রেণী ভেদে ৫০০,৭০০, ৮০০ টাকা হারে সেশন ফি আদায় করেছেন। রশিদ ছাড়া ২০২২ সালের এসএসসি পরীক্ষর্থীদের নিকট থেকে ৩৫০০-৪০০০ হাজার টাকা ফরম ফিলাপের জন্য আদায় করেন। বিদ্যালয়ের নামে ব্যাংক একাউন্ট থেকে প্রধান শিক্ষক এবং সহকারী শিক্ষকের যৌথ স্বাক্ষরে টাকা উত্তোলন করে প্রতিষ্ঠানের কোন কাজ না করে আত্নসাত করেছে। এছাড়া প্রধান শিক্ষক স্কুলে যোগদেয়ার পর থেকে বিভিন্ন ক্যাটাগরিতে নিয়োগ দিয়ে ৭০-৯০ লাখ টাকা হাতিয়ে নিয়েছেন। অভিযোগটি যাচাই-বাছাই করে প্রধান শিক্ষককে বহিস্কারের আবেদন করা হয়।

এবিষয়ে এলংজানী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফেরদৌস আলম বলেন, আমার বিরুদ্ধে যে অভিযোগ দাখিল করা হয়েছে তা সত্য নয়। অভিযোগটি তদন্ত হচ্ছে। তদন্তে সত্য ঘটনা বেরিয়ে আসবে।

উল্লাপাড়া উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার এ.কে.এম শামসুল হক বলেন, আমরা সবাই এসএসসি পরীক্ষা নিয়ে ব্যস্ত। পরীক্ষা শেষে হলে বিষয়টি তদন্ত করে দেখা হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর
Theme Created By Limon Kabir