মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ১০:৪২ পূর্বাহ্ন
শিরোনামঃ
খানসামায় বাড়ি বাড়ি জ্বরের রোগী, সেবা দিতে হিমশিমে চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীরা  খালেদা জিয়ার সুস্থতা কামনায় সারিয়াকান্দি পৌর বিএনপির দোয়া মাহফিল নীলফামারীর ডিমলায় পাটচাষি প্রশিক্ষণ অনুষ্ঠিত। রান্ধুবীবাড়িতে হিন্দু ব্যক্তিকে ভয়ভীতি ও ধমক উচ্ছেদের নোটিশ পেয়েই স্ট্রোকে নিহত স্বাধীন গণমাধ্যমে হুমকি ও কণ্ঠ রোধের অপচেষ্টা,প্রতিবাদে রাজশাহীতে মানববন্ধন বঙ্গবন্ধু সেতুতে ২৪ ঘণ্টায় ৩ কোটি টাকার টোল আদায় মারা গেছেন সেই ‘জল্লাদ’ শাহজাহান তিস্তা নিয়ে শেখ হাসিনাকে মোদির আশ্বাস! উষ্মা জানিয়ে দিল্লিকে চিঠি পশ্চিমবঙ্গের খানসামা উপজেলায় ল্যাট্রিন পেয়ে খুশি ১৬ দরিদ্র পরিবার ‘ন্যায়কুঞ্জ’ স্থাপনে বিচারপ্রার্থী মানুষের কষ্ট লাঘব হবে : প্রধান বিচারপতি

প্রবাসী বাংলাদেশিদের জন্য বিনামূল্যে আইনী পরামর্শ সেবা চালু করলো বাহরাইন দূতাবাস

রিপোর্টারের নাম / ১৮৫ বার দেখা হয়েছে
আপডেট করা হয়েছে



নিজস্ব প্রতিবেদক,বাহরাইন:

বাহরাইনে বসবাসরত প্রবাসী বাংলাদেশি শ্রমিকেরা কর্মক্ষেত্রে নির্যাতন, নিয়ম অনুযায়ী বেতন না পাওয়া সহ এতদিন নানা ধরনের আইনি জটিলতায় ভুগতেন। বাংলাদেশী আইনজীবী না থাকায় এবং স্থানীয় ভাষায় কথা বলতে ও বুঝতে অসুবিধা সহ এ বিষয়ে প্রবাসীদের তেমন কোনো ধারণা না থাকায় অনেকেই এতদিন কোনো আইনি পদক্ষেপ নিতে পারেননি। তবে প্রবাসীদের এই সমস্যা সমাধানে বিশেষ পদক্ষেপ সহ দারুণ এক সময়োপযোগী সিদ্ধান্ত নিয়েছে বাহরাইনে অবস্থিত বাংলাদেশ দূতাবাস। 

দূতাবাসের উদ্যোগে ও ওয়েজ আর্নার্স কল্যান বোর্ডের সহযোগিতায় বাহরাইন প্রবাসী বাংলাদেশী নাগরিকদের জন্য “বিনামূল্যে আইনি পরামর্শ প্রদান” কার্যক্রমের উদ্বোধন করেন বাহরাইনে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত ড. মুহাম্মদ নজরুল ইসলাম।

মঙ্গলবার (৫ সেপ্টেম্বর) স্থানীয় সময় বিকাল ৩.৩০মিনিটে দূতাবাসের হলরুমে আয়োজিত এই অনুষ্ঠানে রাষ্ট্রদূত জানান, প্রবাসী বাংলাদেশীদের আইনি সেবা এবং সঠিক আইনগত পরামর্শ প্রদানের উদ্দেশ্যে এই উদ্যোগ নেয়া হয়েছে। এখন থেকে প্রতি সপ্তাহে মঙ্গলবার সকাল ১১ থেকে দুপুর ২ পর্যন্ত দূতাবাস প্রাঙ্গনে অভিজ্ঞ আইনজীবী দ্বারা বিনামূল্যে প্রবাসী বাংলাদেশীদের বিভিন্ন আইনগত সমস্যার পরামর্শ দেয়া হবে। চাহিদার প্রেক্ষিতে ভবিষ্যতে এই সেবার আওতা বাড়ানো হবে। 

এছাড়া সপ্তাহের প্রতি কার্যদিবসে অফিস চলাকালীন সময়ে দূতাবাসের কর্মকর্তা দ্বারা আইনি পরামর্শ প্রদান কার্যক্রম অব্যাহত থাকবে। রাষ্ট্রদূত, বাহরাইন প্রবাসীদের কে দূতাবাসের এই সেবা গ্রহণের অনুরোধ জানান। 

পরবর্তীতে, অনুষ্ঠানে উপস্থিত প্রবাসীদের বিভিন্ন আইনগত প্রশ্নের উত্তর দেন রাষ্ট্রদূত, আইনজীবী ও দূতাবাসের কর্মকর্তারা।

রাষ্ট্রদূতের বিদায়কালে প্রবাসী বান্ধব এমন উদ্যোগকে সাধুবাদ জানিয়ে বাহরাইনে বসবাসরত বাংলাদেশীরা বলেন, এই সেবা চালুর ফলে প্রবাসীরা অনেক উপকৃত হবেন। সেইসাথে প্রবাসী শ্রমিকদের হয়রানি কমে আসবে অনেকক্ষেত্রে। এ ছাড়াও শ্রমিকদের ন্যায্য অধিকার আদায়ে দূতাবাসের এমন উদ্যোগ ব্যাপক ভূমিকা রাখতে পারে বলেও আশাবাদী বাহরাইন প্রবাসীরা।

দূতাবাসের কর্মকর্তা-কর্মচারী, সাংবাদিক, কমিউনিটির সদস্যবৃন্দ এবং প্রবাসী বাংলাদেশীরা এ অনুষ্ঠানে যোগ দেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর
Theme Created By Limon Kabir