সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ০৮:১৫ পূর্বাহ্ন

কাজিপুরে খেলাধুলার মাঠ দখলমুক্ত ও খেলার উপযুক্ত পরিবেশ নিশ্চিত করতে মাঠে নেমেছেন উপজেলা প্রশাসন

রিপোর্টারের নাম / ২৬২ বার দেখা হয়েছে
আপডেট করা হয়েছে



মোঃ শফিকুল ইসলাম, কাজিপুর (সিরাজগঞ্জ) প্রতিনিধিঃ

মান সম্মত শিক্ষা পরিবেশ, শিশু পরিবেশ বান্ধব শিক্ষা নিশ্চিত করতে, দৈনিক সমাবেশ নিশ্চিত করন, শিক্ষা অঙ্গন সবুজ বনায়ন করা, যথা উপযুক্ত শিক্ষা দান পদ্ধতিতে পাঠদান প্রদান, সহশিক্ষা কার্যক্রমগুলো যথাযথ বাস্তবায়ন,শিক্ষার্থীদের উদ্বুদ্ধকরণসহ,কাজিপুর উপজেলার ২৩৭ টি প্রাথমিক বিদ্যালয়ের মাঠ শিশুদের খেলাধুলার জন্য উপযুক্ত ও উন্মুক্ত রাখার জন্য “ফিরিয়ে দাও পরিপূর্ণ দখলমুক্ত ও উপযুক্ত খেলার মাঠ ” কর্মসূচি বাস্তবায়নে মাঠে নেমেছেন কাজিপুর উপজেলা প্রশাসন।তারই ধারাবাহিকতায় সোমবার (১৮ সেপ্টেম্বর) ইউএনও সুখময় সরকার এর সভাপতিত্বে কাজিপুর উপজেলার পরানপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গনে” ফিরিয়ে দাও পরিপূর্ণ দখলমুক্ত ও উপযুক্ত খেলার মাঠ ” কর্মসূচি বাস্তবায়নে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয় । এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক সিরাজগঞ্জ (শিক্ষা আইসিটি ও মানব সস্পদ ব্যবস্থাপনা) আবু রায়হান। উপজেলা শিক্ষা অফিসার হাবিবুর রহমানের স্বাগতিক বক্তব্যে এ সময় উপস্থিত ছিলেন উপজেলা সহকারী শিক্ষা অফিসার আবু সাইদ, অত্র প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক মোঃ রুবেল আলমসহ বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্যবৃন্দ ও এলাকার গনমাণ্য ব্যক্তিবর্গ।প্রধান অতিথি এ সময় বলেন,

“শিক্ষা ক্ষেত্রে উন্নয়ন ছাড়া কোনো দেশ ও জাতির উন্নয়ন সম্ভব নয়। শিক্ষার গুণগত মান বৃদ্ধি করতে গেলে মানসম্মত শিক্ষা নিশ্চিত করতে হবে।

শিক্ষার মান উন্নত করতে শিক্ষকের ভূমিকাই সর্বাধিক অগ্রগণ্য। অভিভাবকদের সচেতন করার দায়িত্বও শিক্ষকদের। শিক্ষকের দায়িত্ব পালনের জন্য শিক্ষককে আন্তরিক হতে হবে। শিক্ষক দরদি মন নিয়ে শিক্ষা দিতে হবে। শিক্ষককেই সমাজের পরিবর্তনের লক্ষ্যে কাজ করতে হবে। শ্রেণিকক্ষে শিক্ষকদের আধুনিক পদ্ধতিতে নিয়মিত ও যথাযথ পাঠদান ও শিক্ষাদানের সক্ষমতা, কৌশল ও নৈপুণ্যের ওপর নির্ভর করবে শিক্ষার গুণগত মান ও মানসম্মত শিক্ষা। যেকোনো দেশকে উন্নয়নের পথে নিয়ে যাওয়ার জন্য মানসম্মত শিক্ষার বিকল্প নেই।শিশুদের কে লেখাপড়ার পাশাপাশি খেলাধুলার মাধ্যমে গড়ে তুলতে হবে।”


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর
Theme Created By Limon Kabir