মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ১২:৩৬ অপরাহ্ন
শিরোনামঃ
খানসামায় বাড়ি বাড়ি জ্বরের রোগী, সেবা দিতে হিমশিমে চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীরা  খালেদা জিয়ার সুস্থতা কামনায় সারিয়াকান্দি পৌর বিএনপির দোয়া মাহফিল নীলফামারীর ডিমলায় পাটচাষি প্রশিক্ষণ অনুষ্ঠিত। রান্ধুবীবাড়িতে হিন্দু ব্যক্তিকে ভয়ভীতি ও ধমক উচ্ছেদের নোটিশ পেয়েই স্ট্রোকে নিহত স্বাধীন গণমাধ্যমে হুমকি ও কণ্ঠ রোধের অপচেষ্টা,প্রতিবাদে রাজশাহীতে মানববন্ধন বঙ্গবন্ধু সেতুতে ২৪ ঘণ্টায় ৩ কোটি টাকার টোল আদায় মারা গেছেন সেই ‘জল্লাদ’ শাহজাহান তিস্তা নিয়ে শেখ হাসিনাকে মোদির আশ্বাস! উষ্মা জানিয়ে দিল্লিকে চিঠি পশ্চিমবঙ্গের খানসামা উপজেলায় ল্যাট্রিন পেয়ে খুশি ১৬ দরিদ্র পরিবার ‘ন্যায়কুঞ্জ’ স্থাপনে বিচারপ্রার্থী মানুষের কষ্ট লাঘব হবে : প্রধান বিচারপতি

কুড়িগ্রামে কীটনাশক প্রয়োগে প্রায় ১০ মণ মাছ নিধনের অভিযোগ

রিপোর্টারের নাম / ২৮০ বার দেখা হয়েছে
আপডেট করা হয়েছে



মোঃ বুলবুল ইসলাম, কুড়িগ্রাম প্রতিনিধিঃ

কুড়িগ্রাম সদরে রাতের আঁধারে এক গরিব অসহায় কৃষকের পুকুরে কীটনাশক ছিটিয়ে প্রায় ১০’মন বিভিন্ন জাতের মাছ নিধন করলেন দুর্বৃত্তরা।

গতকাল (১৮সেপ্টেম্বর) সোমবার দিবাগত রাতে ২নং হলোখানা ইউনিয়নের চরসুভারকুটি গ্রামের খোকন মিয়ার পুকুরে এই মাছ কীটনাশক দিয়ে নিধন করেন দুর্বৃত্তরা।

এ বিষয়ে খোকন মিয়ার স্ত্রী আরজিনা বেগম
বলেন, গতকাল রাত ৩ ঘটিকার দিকে টয়লেট যাওয়ার জন্য ঘরের বাইরে বাহির হই। সেই সময় দেখি আমার পুকুরপাড়ে লাইট জ্বলতেছে।
লাইট জ্বলতে দেখে আমার হাতে থাকা টর্চ লাইট পুকুরের দিকে জ্বালাই। আমি লাইট জ্বালানোর সাথে সাথে আমার বাড়ির পাশের নজরুল মিয়া নামের একলোক তার হাতে থাকা জাল ও বস্তা নিয়ে দৌড়ে পালিয়ে যায়। রাত গভীর হওয়ায় আমার চিল্লাচিল্লি কেউ শোনে না। তাই ঘরে শুয়ে পড়ি। সকালে উঠে দেখি পুকুরের মাছ সব মরে আছে ।
তিনি আরো জানান, নজরুল আমার পুকুরে বিষ দিয়ে মাছ গুলো মেরে ফেলেছে আমি তার বিচার চাই।

পুকুরের মালিক খোকন নিয়ে জানান, আমার পুকুরের মাছ বিক্রির উপযুক্ত হয়েছে এবং আমি বিক্রির জন্য মাঝির সাথে কথা বলেছি দুই একদিনের মধ্যে তারাই এসে মাছ ধরবে।
তিনি আরো জানান, আমার শাশুড়ি অসুস্থ থাকার কারণে আমি গতরাতে বাড়িতে না থেকে শ্বশুরবাড়িতে ছিলাম। সেই সুযোগে নজরুল আমার পুকুরে বিষ দিয়ে মাছ মেরে ফেলেছে।

কুড়িগ্রাম সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)
মো. মাসুদুর রহমান বিষয়টি নিশ্চিত করে জানান, মৎস্য চাষির অভিযোগের ভিত্তিতে ঘটনাস্থলে পুলিশ পাঠাইছি। তদন্ত সাপেক্ষে আইনি ব্যবস্থা নেওয়া হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর
Theme Created By Limon Kabir