শুক্রবার, ০৩ মে ২০২৪, ১২:০৩ অপরাহ্ন
শিরোনামঃ
সিরাজগঞ্জে বয়লার বিস্ফোরণে শ্রমিক নিহত, আহত ২ সান্তাহার রেল স্টেশনে অপ্রীতিকর ঘটনা, বেরিয়ে এলো মূল ঘটনা সিরাজগঞ্জ জেলা বিএনপির উদ্যোগে পানি, স্যালাইন ও ফ্রুট ড্রিংস বিতরণ বেলকুচিতে থানায় ঢুকে বিশৃঙ্খলা, চেয়ারম্যান প্রার্থীর ১০ সমর্থক গ্রেপ্তার বেলকুচিতে দুই চেয়ারম্যান প্রার্থীর মধ্যে উত্তেজনা-মারপিট ও মামলা এপ্রিলে রেমিট্যান্স এলো ১৯০ কোটি ৮০ লাখ ডলার ফিলিপাইনে যাচ্ছে বাংলাদেশের হাইব্রিড ধানবীজ হজ ব্যবস্থাপনায় অনেক ইতিবাচক পরিবর্তন আসবে : ধর্মমন্ত্রী বঙ্গবন্ধু বৈষম্যের বিরুদ্ধে সর্বদা সোচ্চার ছিলেন: খাদ্যমন্ত্রী ঢাকাকে পরিবেশ বান্ধব সুন্দর শহরে রূপান্তরিত করা হবে : রাজউক চেয়ারম্যান

ইসরায়েলের ৬০ সংস্থাকে সন্ত্রাসীর তালিকাভুক্ত করেছে আরব লিগ

রিপোর্টারের নাম / ১৪৭ বার দেখা হয়েছে
আপডেট করা হয়েছে

অনলাইন ডেস্ক:

আরব লিগ ৬০ ইসরায়েলি সংস্থা ও উগ্রপন্থি বসতি স্থাপনকারী দলকে সন্ত্রাসী হিসেবে তালিকাভুক্ত করেছে। তাদের বিরুদ্ধে আল আকসা প্রাঙ্গণ জবরদখল এবং পশ্চিম তীরে বসতি স্থাপন করার অভিযোগ থাকায় এই সিদ্ধান্ত নিয়েছে আরব দেশগুলোর সংগঠনটি।

একই বৈঠক থেকে ২২ ইসরায়েলি ব্যক্তির বিরুদ্ধেও ফিলিস্তিনি মানুষের ওপর গণহত্যার অভিযোগ এনেছে আরব লিগ। এবার তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থায় যেতে চায় সংস্থাটি।
আর ইসরায়েলকে বসতি স্থাপন ও আগ্রাসনের কাজে সহায়তা করা ৯৭টি কোম্পানিকেও বয়কট করার সিদ্ধান্ত নিয়েছে আরব লিগের নেতারা। লিগভুক্ত দেশগুলো এ সিদ্ধান্ত কার্যকর করতে চূড়ান্ত ব্যবস্থা নেবে।

গাজায় ইসরায়েলি আগ্রাসনে এখন পর্যন্ত প্রায় ২৯ হাজার মানুষের প্রাণ গেছে। বাস্তুচ্যুত হয়েছে কয়েক লাখ মানুষ। খাবার ও সুপেয় পানির অভাবে ভুগছেন অনেকে। এর মাঝেই জাতিসংঘে ফিলিস্তিনি সহায়তা বিষয়ক তহবিলে সাহায্য দেয়া বন্ধ করে দিয়েছে বেশ কয়েকটি মার্কিন মিত্র দেশ।

সূত্র: প্রেস টিভি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর
Theme Created By Limon Kabir