সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ১০:২৮ পূর্বাহ্ন

একুশে গ্রন্থ মেলায় বীর মুক্তিযোদ্ধা আব্দুস সালামের “মল্লিকা” মোড়ক উন্মোচন

রিপোর্টারের নাম / ১৬০ বার দেখা হয়েছে
আপডেট করা হয়েছে

নিজস্ব প্রতিবেদক:
‘পড় বই গড় দেশ ’ বঙ্গবন্ধুর বাংলাদেশ প্রতিপাদ্য নিয়ে প্রতিবছরের ন্যায় এবারও অনুষ্ঠিত হচ্ছে অমর একুশে বই মেলা ২০২৪। বইমেলার উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ বছর বই মেলায় সিরাজগঞ্জের উল্লাপাড়ার বীর মুক্তিযোদ্ধা মরহুম আব্দুস সালাম’র লেখা “মল্লিকা” নামের একটি ব্যতিক্রম ধর্মী কবিতার বই প্রকাশিত হয়েছে। গত ১৬ ফেব্রুয়ারী বইমেলায় মোড়ক উন্মোচন করা হয়। মোড়ক উন্মোচন করেন কবি, কথা সাহিত্যিক ও অভিনেতা শহীদ বুদ্ধিজীবির সন্তান এবিএম সোহেল রশিদ। এ সময় প্রিয়জন সাহিত্য প্রকাশনীর কর্নধার মোসলেহ উদ্দিন, গ্রন্থস্বত্তাধিকারী মো. খায়রুস সালাম, বইপ্রেমী আব্দুল হান্নান ও আব্দুল খালেকসহ গন্যমান্য ব্যক্তিবর্গ।

গ্রন্থস্বত্তাধিকারী মো. খায়রুস সালাম, আমার বাবা মরহুম আব্দুস সালাম একজন বীব মুক্তিযোদ্ধা। তিনি সিরাজগঞ্জ উল্লাপাড়া উপজেলার পূর্ণিমাগাঁতী ইউনিয়নের ভেংড়ী গ্রামে ১৯৫৫ সালের ১ অক্টোবর জন্ম গ্রহণ করেন এবং ২০২১ সালের ২৬ ফেব্রুয়ারী পরলোক গমন করেন। ১৯৭১ সালে তিনি বাংলাদেশের স্থপতি হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে সাড়া দিয়ে স্বাধীনতা যুদ্ধে অংশগ্রহণ করেন।


তিনি আরো জানান, বাবার রেখে যাওয়া ডায়েরি হতে প্রাপ্ত কবিতাগুলো অমর একুশে বই মেলা ২০২৪ উপলক্ষ্যে প্রকাশ করতে পেরে আমি গর্বিত। বইটি আমি মহান স্বাধীনতা যুদ্ধে অংশগ্রহণকারী সকল শহীদ মুক্তিযোদ্ধা ও বীর মুক্তিযোদ্ধাদের উৎসর্গ করছি।
তিনি আরো বলেন, বইটি প্রচ্ছদ ও বর্ণ বিন্যাস করেছেন মেহেদী হাসান তুষার। প্রিয়জন সাহিত্য প্রকাশনী থেকে বইটি প্রকাশ পেয়েছে। বইটির অনলাইন পরিবেশক “রকমারি” ডটকম। বইটির মূদ্রণ মূল্য ২৭০ টকা। বইমেলার প্রথম দিন থেকেই প্রিয়জন সাহিত্য প্রকাশনীর ৬৯ ও ৭০ নং স্টল থেকে বইটি বিক্রি হয়েছে।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর
Theme Created By Limon Kabir