শনিবার, ০৪ মে ২০২৪, ০৬:৫২ পূর্বাহ্ন
শিরোনামঃ
বৃদ্ধ বয়সে সঙ্গের প্রয়োজন মেটাতে বৃদ্ধাশ্রমের ভূমিকা বাড়ছে -সিরাজগঞ্জে দীপু মনি শনিবার ২৫ জেলায় স্কুল-কলেজ-মাদরাসা বন্ধ সুষ্ঠু ভোটের আয়োজনে প্রার্থীদেরও ভূমিকা রয়েছে -সিরাজগঞ্জে ইসি রাশেদা সুলতানা সিরাজগঞ্জে বয়লার বিস্ফোরণে শ্রমিক নিহত, আহত ২ সান্তাহার রেল স্টেশনে অপ্রীতিকর ঘটনা, বেরিয়ে এলো মূল ঘটনা সিরাজগঞ্জ জেলা বিএনপির উদ্যোগে পানি, স্যালাইন ও ফ্রুট ড্রিংস বিতরণ বেলকুচিতে থানায় ঢুকে বিশৃঙ্খলা, চেয়ারম্যান প্রার্থীর ১০ সমর্থক গ্রেপ্তার বেলকুচিতে দুই চেয়ারম্যান প্রার্থীর মধ্যে উত্তেজনা-মারপিট ও মামলা এপ্রিলে রেমিট্যান্স এলো ১৯০ কোটি ৮০ লাখ ডলার ফিলিপাইনে যাচ্ছে বাংলাদেশের হাইব্রিড ধানবীজ

সিংড়া উপজেলা পরিষদ নির্বাচন চেয়ারম্যান পদে বিনা প্রতিদ্বন্দ্বীতায় বিজয়ী দেলোয়ার হোসেন পাশা

নাটোর প্রতিনিধি: / ৬২ বার দেখা হয়েছে
আপডেট করা হয়েছে




নাটোরের সিংড়া উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে বিনা প্রতিদ্বন্দ্বীতায় বিজয়ী হচ্ছেন মনোনয়নপত্র জমা দিতে এসে দুই ভাইসহ অপহৃত ও নির্যাতিত হয়ে সারা দেশে সাড়া ফেলে দেয়া আওয়ামী লীগ কর্মী দেলোয়ার হোসেন পাশা। তার অপহরণ ঘটনার পরেই এমপি মন্ত্রীর স্বজনেরা উপজেলা পরিষদে প্রার্থী হতে পারবেন না বলে আওয়ামী লীগের পক্ষ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সিন্ধান্ত জানান। রিটার্নি অফিসার ও জেলা নির্বাচন কর্মকর্তা শেখ আব্দুল লতিফ বলেছেন, সিংড়া উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আর কোন প্রতিদ্বন্দ্বী প্রার্থী না থাকায় নিয়ম অনুযায়ী পরের দিন (মঙ্গলবার) তাকে বিনা প্রতিদ্বন্দ্বীতায় বিজয়ী ঘোষণা করা হবে।

প্রথম ধাপের উপজেলা পরিষদ নির্বাচনে মনোনয়ণ পত্র দাখিলের শেষ দিনে ১৫এপ্রিল নির্বাচন অফিসের নিচ থেকে দুই ভাইসহ অপহরণ হয়েছিলেন আওয়ামী লীগ কর্মী দেলোয়ার হোসেন পাশা। মনোনয়ণ পত্র দাখিলের অপরাধে অপহরণের পর তাকে ব্যাপক নির্যাতন করা হয়। বর্তমানেও তিনি রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। প্রতিদ্বন্দ্বী প্রার্থী লুৎফুল হাবিব রুবেল উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এবং ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহ্মেদ পলক এমপির শ্যালক।

তিনি উপজেলার শেরকোল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের পদ থেকে পদত্যাগ করে উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দিয়েছিলেন। তাকে বিনা প্রতিদ্বন্দ্বীতায় বিজয়ী করতেই দেলোয়ার হোসেন পাশাকে অপহরণ করা হয়। অপহরণের ঘটনায় তার অপর ভাই মজিবুর রহমান বাদী হয়ে অজ্ঞাতদের বিরুদ্ধে নাটোর থানায় মামলা দায়ের করলে পুলিশ তিনজনকে গ্রেফতার করেছে। এর মধ্যে যুবলীগ নেতা সুমন আহমেদ নামে একজন আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। পরে নাটোরের গোয়েন্দা পুলিশ সিংড়ার শেরকোল এলাকা থেকে অপহরণে ব্যবহৃত কালো রং এর হাইস গাড়িসহ দুটি গাড়ি জব্দ করেছে। কালো রং এর হাইস গাড়ি থেকে বিপুল পরিমান দেশি বেদেশি ধারালো অস্ত্র, আওয়ামী লীগ নেতা অধ্যক্ষ লুৎফুল হাবিব রুবেলের লিফলেট, স্টিকার উদ্ধার করেছে। এসব ঘটনার পর ব্যাপক সমালোচনার মুখে এমপি মন্ত্রীর স্বজনেরা উপজেলা পরিষদে প্রার্থী হতে পারবেন না প্রধানমন্ত্রীর এমন সিন্ধান্ত ও তার দুলাভাই পলকের নির্দেশনার পর রোববার তিনি মনোনয়নপত্র প্রত্যাহার করে নেন। সেই সুবাদেই দেলোয়ার হোসেন পাশা মনোনয়নপত্র জমা দিয়েই নির্বাচিত হয়ে গেলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর
Theme Created By Limon Kabir