রবিবার, ১৪ জুলাই ২০২৪, ১০:৩৭ পূর্বাহ্ন
শিরোনামঃ
আম নিয়ে কষ্টগাঁথা কাজিপুরে বসুন্ধরা শুভসংঘের উদ্যোগে বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান বন্ধ থাকা সেফটিক ট্যাঙ্কে নেমে প্রাণ হারালো কুষ্টিয়ার দুই যুবক সামাজিক অপরাধ প্রতিরোধে মসজিদে ওসি’র জনসচেতনতা মূলক বক্তব্য কামারখন্দে কোনাবাড়ীতে উৎসবমুখর পরিবেশে কবরস্থানে বাউন্ডারি ওয়াল নির্মাণ কাজ উদ্বোধন সিরাজগঞ্জে বন্যা পরিস্থিতির চরম অবনতি উল্লাপাড়ায় ছাত্র ছাত্রীদের মাঝে গাছের চারা বিতারন বিতর্কিত সেই পিআইও মাহাবুব বদলি হয়ে উল্লাপাড়া আসার পাঁয়তারা কোটা আন্দোলন:আজ থেকে সড়ক বন্ধ করে বিশৃঙ্খলা করলে কঠোর ব্যবস্থা:মহিদ কেরালায় হারানো আইফোন কামরাঙ্গীরচর থেকে উদ্ধার, দুই ভাই গ্রেফতার

গনতন্ত্র পুনরুদ্ধার, কল্যান রাষ্ট্র প্রতিষ্ঠায় বি এন এম’র পতাকাতলে আসার আহ্বান

রিপোর্টারের নাম / ২৮৩ বার দেখা হয়েছে
আপডেট করা হয়েছে

মারুফ সরকার:

৯ ই সেপ্টেম্বর শনিবার সকাল ১১ ঘটিকায় বিএনএম এর কেন্দ্রীয় কার্যালয়ে যোগদান অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলন-বিএনএম এর সিনিয়র যুগ্ম আহ্বায়ক মেজর জেনাঃ মোঃ এহতেশাম উল হক (অবঃ), উপস্থিত ছিলেন বিএনএম এর সদস্য সচিব মেজর মুহাঃ হানিফ (অবঃ), আরো উপস্থিত ছিলেন যুগ্ম আহ্বায়ক ব্যারিস্টার এম. সরোয়ার হোসেন, এডঃ গোলাম মোস্তফা, লেঃ কর্ণেল নাজিম উদ্দিন (অবঃ), লেঃ কর্নেল আলমগীর হোসাইন (অবঃ), মেজর সিদ্দিকী (অবঃ), ক্যাপ্টেন মোঃ সাইফুর রহমান (অবঃ), এম মনিরুল ইসলাম সবুজ, মুছা মন্ডল, মনিরুজ্জামান প্রমুখ নেতৃবৃন্দ।
সভাপতির বক্তব্যে বলেন, দেশের প্রতিটি প্রতিষ্ঠান ধ্বংস হয়ে গেছে, রাষ্ট্রের প্রতিটি ক্ষেত্র দুর্নীতিতে ছেয়ে গেছে। দ্রব্যমুল্য বৃদ্ধিতে দরিদ্র মানুষেরা জীবনযাপন করতে সীমাহীন কষ্ট ভোগ করছে। বড় দলগুলো মুখে গনতন্ত্রের কথা বলে একনায়কতন্ত্র ও পরিবারতন্ত্র কায়েম করেছে। গত ৫২ বছরে এ ধরনের শোষনমূলক ও লুটপাট তন্ত্রের রাজনীতিতে মানুষের নাভিশ্বাস উঠেছে। এ দেশের মানুষ এ ধরনের রাজনীতি থেকে মুক্তি চায়, কল্যাণমূলক রাষ্ট্র দেখতে চায়। যোগদানকারীদের তিনি স্বাগতম জানিয়ে আরো বলেন যে, গনতন্ত্র পুনরুদ্ধার, কল্যান রাষ্ট্র প্রতিষ্ঠা ও সার্বভৌমত্ব রক্ষায় সামিল হওয়ার জন্য দেশবাসীকে সংঘাত মুক্ত অহিংস রাজনৈতিক পরিবেশ সৃষ্টির লক্ষ্যে প্রতিষ্ঠিত বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলন-বিএনএম এ যোগদানের জন্য সাবেক সেনা অফিসার, সেনা সদস্য ও বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দকে ধন্যবাদ ও স্বাগত জানান। বিএনএম নেতৃবৃন্দ আশা প্রকাশ করেন যে, তাদের এই যোগদান বিএনএমকে শক্তিশালী করবে এবং লক্ষ্যে পৌ্ছা্তঁ সহায়তা করবে। যোগদান অনুষ্ঠানের সঞ্চালক যুগ্ম আহ্বায়ক ও দলের মুখপাত্র ব্যারিষ্টার এম. সরোয়ার হোসেন সকলকে স্বাগত জানান।

সদ্য যোগদান কারীর পক্ষ থেকে এডভোকেট জিয়াউর রহমান রুবেল বলেন যে, পরিবারতান্ত্রিক রাজনীতির বাইরে প্রকৃত গনতন্ত্র চর্চাকারী দল হিসাবে তিনি বিএনএম এ যোগদান করেছেন। অবসরপ্রাপ্ত মাস্টার ওয়ারেন্ট অফিসার মোঃ রুহুল আমীন বলেন যে, ভালো রাজনীতি করার জন্য একটি রাজনৈতিক দল খুঁজছিলাম, বিএনএম এর নীতি আদর্শ দেখে দেশ রক্ষায় আমিসহ আরোও ৩০ জন অবসর প্রাপ্ত সশস্ত্রবাহিনীর সদস্যসহ যোগদান করলাম, ভবিষ্যতে আরোও অনেক সদস্য এই দলে যোগদান করবে। শ্রমিক নেতা আব্বাস উদ্দিন বলেন, বিএনএম শ্রমিকদের দাবী আদায়ের লক্ষ্যে কাজ করবে।

যোগদান নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন জিয়াউর রহমান রুবেল, এডভোকেট বাংলাদেশ সুপ্রীমকোর্ট, আব্বাস উদ্দিন, সাধারন সম্পাদক, গনতান্ত্রিক গার্মেন্টস শ্রমিক ফেডারেশন, কেন্দ্রীয় কমিটি, মোঃ দেলোয়ার হোসেন, সভাপতি, গনতান্ত্রিক গার্মেন্টস শ্রমিক ফেডারেশন গাজীপুর জেলা, প্রিন্সিপাল মাহবুবুর রহমান (নেত্রকোনা), কে এম আব্দুল্লাহ কাফী পথশিশু বেসরকারী প্রাথমিক বিদ্যালয় সাধারন সম্পাদক রংপুর জেলা, মেজর এম এ কাদির (অব), মেজর শেখ আশরাফুল বারী (অবঃ), অবসরপ্রাপ্ত মাস্টার ওয়ারেন্ট অফিসার মোঃ রুহুল আমীন, সিনিয়র ওয়ারেন্ট অফিসার কাদের মন্ডল, শরিফুল বাসার, কামাল, আবুতালেব, নাজমুল, মাসুম, আজিজ আহমেদ, আব্দুর রাজ্জাক প্রমুখ নেতৃবৃন্দ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর
Theme Created By Limon Kabir