শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৮:৪৬ অপরাহ্ন
শিরোনামঃ
বৃদ্ধ বয়সে সঙ্গের প্রয়োজন মেটাতে বৃদ্ধাশ্রমের ভূমিকা বাড়ছে -সিরাজগঞ্জে দীপু মনি শনিবার ২৫ জেলায় স্কুল-কলেজ-মাদরাসা বন্ধ সুষ্ঠু ভোটের আয়োজনে প্রার্থীদেরও ভূমিকা রয়েছে -সিরাজগঞ্জে ইসি রাশেদা সুলতানা সিরাজগঞ্জে বয়লার বিস্ফোরণে শ্রমিক নিহত, আহত ২ সান্তাহার রেল স্টেশনে অপ্রীতিকর ঘটনা, বেরিয়ে এলো মূল ঘটনা সিরাজগঞ্জ জেলা বিএনপির উদ্যোগে পানি, স্যালাইন ও ফ্রুট ড্রিংস বিতরণ বেলকুচিতে থানায় ঢুকে বিশৃঙ্খলা, চেয়ারম্যান প্রার্থীর ১০ সমর্থক গ্রেপ্তার বেলকুচিতে দুই চেয়ারম্যান প্রার্থীর মধ্যে উত্তেজনা-মারপিট ও মামলা এপ্রিলে রেমিট্যান্স এলো ১৯০ কোটি ৮০ লাখ ডলার ফিলিপাইনে যাচ্ছে বাংলাদেশের হাইব্রিড ধানবীজ

চৌহালীর চরপাচুরিয়া উচ্চ বিদ্যালয়ে নিয়োগ পরীক্ষার আগেই অর্থ বাণিজ্য!

রিপোর্টারের নাম / ২৮৬ বার দেখা হয়েছে
আপডেট করা হয়েছে


নিজস্ব প্রতিবেদক:
সিরাজগঞ্জের চৌহালী উপজেলার চরপাচুরিয়া উচ্চ বিদ্যালয়ে নিয়োগ পরীক্ষার আগেই প্রধান শিক্ষক ও সভাপতির বিরুদ্ধে প্রার্থীর কাছে ১৯লক্ষ টাকা অর্থ বানিজ্যের অভিযোগে ওঠেছে। এঘটনায় জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার ও উপজেলা নির্বাহী অফিসার কাছে নিয়োগ পরীক্ষা বন্ধের জন্য স্থানীয় এলাকাবাসীসহ স্কুলের ম্যানেজিং কমিটির সদস্যরা লিখিত আবেদন করেছেন।

লিখিত অভিযোগে উল্লেখ করা হয়েছে, গত ২১ জুন’২০২৩ দৈনিক ভোরের কাগজ পত্রিকায় চরপাচুরিয়া উচ্চ বিদ্যালয়ের শুন্যপদ্য সহকারী প্রধান শিক্ষক, নবসৃষ্ট পদে একজন পরিচ্ছন্নতা কর্মী এবং অফিস সহায়ক পদে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করে। বিজ্ঞপ্তি অনুযায়ী অনেকেই আবেদনপত্র দাখিল করেন। কিন্তু নিয়োগ পরীক্ষার আগেই বিদ্যালয়ের প্রধান শিক্ষক নজরুল ইসলাম প্রামানিক ও সভাপতি সুরুজ মোল্লা দুজন যোগসাজস করে সহকারী প্রধান শিক্ষক পদে ইমরান হোসেনের নামে এক প্রার্থীর কাছ থেকে ৭ লক্ষ টাকা ও পরিচ্ছন্নতা কর্মী পদে সোহেল নামে একজন প্রার্থীর কাছ থেকে ১২ লক্ষ টাকা অর্থ বাণিজ্য করেছেন। অফিস সহায়ক পদে সভাপতি সুরুজ মোল্লার ছেলে ওলিউল্লাহকে নিয়োগ দেয়ার পায়তারা করছেন। আর পাতানো এ নিয়োগ পরীক্ষা সম্পন্ন করার জন্য সকল প্রক্রিয়া সম্পন্ন করেছেন। অভিযোগ রয়েছে,মাধ্যমিক শিক্ষা অফিসার আরিফ সরকারের যোগসাজসে প্রধান শিক্ষক ও সভাপতি এ অর্থ বাণিজ্য করছেন।

অভিযোগকারী ম্যানেজিং কমিটির সদস্য আব্দুল আজিজ জানান, দুজন প্রার্থীর কাছ থেকে নিয়োগ পরীক্ষার আগেই বিপুল অংকের টাকা নিয়ে তাদেরকে প্রাথমিকভাবে চুড়ান্ত করে ফেলেছে। সভাপতির ছেলেকে অফিস সহায়ক পদে নিয়োগ দেয়া হবে প্রকাশ্যে ঘোষনা দেয়া হয়েছে। আমরা অবৈধ এ নিয়োগ প্রক্রিয়া বন্ধ করে পুনঃনিয়োগের দাবী করছি।

তবে স্কুলের প্রধান শিক্ষক নজরুল ইসলাম প্রামানিক ও সভাপতি সুরুজ মোল্লা অভিযোগ অস্বীকার করে বলেন, স্বচ্ছ প্রক্রিয়া নিয়োগ দেয়া হবে।

উপজেলা শিক্ষা মাধ্যমিক অফিসার আরিফ সরকার জানান, জেলা শিক্ষা অফিসার বিষয়টি তদন্ত করবেন।

উপজেলা নির্বাহী অফিসার মাহবুব হাসান জানান, লিখিত অভিযোগ পেয়েছি। ব্যবস্থা গ্রহন করা হবে।

জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. সলিমুল্লাহ জানান, লিখিত অভিযোগ পেয়েছি। তদন্তে সত্যতা পেলে নিয়োগ পরীক্ষা বাতিল করা হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর
Theme Created By Limon Kabir