শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৭:২৭ অপরাহ্ন
শিরোনামঃ
শনিবার ২৫ জেলায় স্কুল-কলেজ-মাদরাসা বন্ধ সুষ্ঠু ভোটের আয়োজনে প্রার্থীদেরও ভূমিকা রয়েছে -সিরাজগঞ্জে ইসি রাশেদা সুলতানা সিরাজগঞ্জে বয়লার বিস্ফোরণে শ্রমিক নিহত, আহত ২ সান্তাহার রেল স্টেশনে অপ্রীতিকর ঘটনা, বেরিয়ে এলো মূল ঘটনা সিরাজগঞ্জ জেলা বিএনপির উদ্যোগে পানি, স্যালাইন ও ফ্রুট ড্রিংস বিতরণ বেলকুচিতে থানায় ঢুকে বিশৃঙ্খলা, চেয়ারম্যান প্রার্থীর ১০ সমর্থক গ্রেপ্তার বেলকুচিতে দুই চেয়ারম্যান প্রার্থীর মধ্যে উত্তেজনা-মারপিট ও মামলা এপ্রিলে রেমিট্যান্স এলো ১৯০ কোটি ৮০ লাখ ডলার ফিলিপাইনে যাচ্ছে বাংলাদেশের হাইব্রিড ধানবীজ হজ ব্যবস্থাপনায় অনেক ইতিবাচক পরিবর্তন আসবে : ধর্মমন্ত্রী

৮ বিদেশি শিক্ষার্থী ভর্তির সুযোগ পেলেন রাবিতে

রিপোর্টারের নাম / ১৯৪ বার দেখা হয়েছে
আপডেট করা হয়েছে

অনলাইন ডেস্ক:
রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ২০২২-২৩ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রথমবর্ষে আবেদনের পরিপ্রেক্ষিতে ৮ বিদেশি শিক্ষার্থীকে ভর্তির সুযোগ দিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

বিশ্ববিদ্যালয়ের একাডেমিক অফিস শাখার প্রধান উপ-রেজিস্ট্রার এ. এইচ. এম. আসলাম হোসেন বিষয়টি নিশ্চিত করে বলেন, এ বছর রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ভর্তির জন্য ১৯ জন বিদেশি শিক্ষার্থী ২২টি আবেদন করেন। বিভিন্ন প্রক্রিয়া শেষে ১৭টি আবেদন মঞ্জুর হওয়ায় ভর্তির জন্য তাদেরকে অফার লেটার পাঠানো হয়। তাদের মধ্য থেকে এখন পর্যন্ত ৮ জন ভর্তি হয়েছেন। তারা সবাই নেপালি।
প্রসঙ্গত, বর্তমানে অনার্স ও মাস্টার্স প্রোগ্রামে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগে ৩২ জন বিদেশি শিক্ষার্থী অধ্যয়ন করছেন। তাদের মধ্যে ভারতের একজন, জর্ডানের ২ জন, সোমালিয়ার ১০ জন ও নেপালের ১৯ জন শিক্ষার্থী আছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর
Theme Created By Limon Kabir