শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৪:২৭ অপরাহ্ন
শিরোনামঃ
নতুন ১১ জেলা যুক্ত হচ্ছে রেল নেটওয়ার্কে আসছে পড়াশোনার শিক্ষা চ্যানেল এসটিপি ছাড়া নতুন ভবনের অনুমোদন নয়: গণপূর্তমন্ত্রী পাহাড়ে শেখ হাসিনার আমলে অভূতপূর্ব উন্নয়ন হয়েছে-পার্বত্য প্রতিমন্ত্রী রংপুর মেডিকেল কলেজকে বিশ্ববিদ্যালয়ের প্রস্তাবে প্রধানমন্ত্রীর অনুমোদন চিকিৎসা খাতে থাইল্যান্ডের বিনিয়োগ চান প্রধানমন্ত্রী ডিপিএস এসটিএস স্কুল ঢাকার আয়োজনে ‘দ্য ওয়ার্ল্ড স্কলার্স কাপ ২০২৪’ শুরু হলো জমজমাট বুদ্ধির লড়াই!  মাদার তেরেসা গোল্ডেন অ্যাওয়ার্ড পেলেন লায়ন গনি মিয়া বাবুল এনায়েতপুরে যুবলীগের সুপেয় পানি বিতরণ  জয়পুরহাটে বৃষ্টির আশায় সালাতুল ইসতিসকার নামাজ আদায়

শাড়ি, লুঙ্গী ও গামছার রংয়ের স্থায়িত্ব পরীক্ষা না করে উৎপাদন ও বিক্রয় করায় ৫০ হাজার টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক : / ৫৮ বার দেখা হয়েছে
আপডেট করা হয়েছে

তাঁত শিল্প সমৃদ্ধ সিরাজগঞ্জের বেলকুচিতে শাড়ি, লুঙ্গী ও গামছার রংয়ের স্থায়িত্ব পরীক্ষা না করে উৎপাদন ও বিক্রয় করায় দুইটি তাঁত কারখানার মালিককে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। একই সাথে ভ্রাম্যমান আদালত প্রতিষ্ঠান দুটিকে আগামী সাতদিনের মধ্যে বিএসটিআইয়ের সিএম লাইসেন্স গ্রহণের নির্দেশনা দিয়েছেন।

বুধবার বেলকুচি উপজেলার বওড়া ও শেরনগর এলাকায় বিএসটিআই রাজশাহী অফিসের উদ্যোগে সহকারী কমিশনার (ভুমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শিবানী সরকার এ ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন।


বিএসটিআই রাজশাহী বিভাগীয় অফিসের উপ-পরিচালক ও অফিস প্রধান সাইফুল ইসলাম জানান, শাড়ি, লুঙ্গী ও গামছার রংয়ের স্থায়িত্ব পরীক্ষা না করে উৎপাদন ও বিক্রয় করা হচ্ছে এমন অভিযোগের ভিত্তিতে বুধবার দুপুরে বিএসটিআই রাজশাহী বিভাগীয় অফিস ও উপজেলা প্রশাসন যৌথভাবে মোবাইল কোর্টের অভিযানে নামে। এ সময় বওড়া এলাকার মনির এন্ড ব্রাদার্সের স¤্রাট শাড়ীর রংয়ের স্থায়িত্ব পরীক্ষা না করে উৎপাদন ও বিক্রির দায়ে প্রতিষ্ঠানের মালিক আমিরুল ইসলামকে ২৫ হাজার টাকা এবং শেরগনর এলাকার ফাতেমা কটেজ ইন্ডাষ্ট্রিজের লুঙ্গিতে রংয়ের স্থায়িত্ব পরীক্ষা না করে উৎপাদন ও বিক্রি করায় সিরাজুল ইসলামকে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়।

একই সাথে ভ্রাম্যমান আদালত প্রতিষ্ঠান দুটিকে আগামী সাতদিনের মধ্যে বিএসটিআইয়ের সিএম লাইসেন্স গ্রহণের নির্দেশনা দেয়া হয়েছে। ভ্রাম্যমান আদালত পরিচালনাকালে রাজশাহী বিএসটিআই বিভাগীয় অফিসের ফিল্ড অফিসার দেলোয়ার হোসেন প্রসিকিউটর হিসেবে দায়িত্বপালন করেন।

 

এছাড়াও পুলিশ প্রশাসন অভিযানকালে উপস্থিত ছিলেন। জনস্বার্থে বিএসটিআই এ রকম অভিযান অব্যাহত রাখবে বলেও জানিয়েছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর
Theme Created By Limon Kabir