রবিবার, ০৫ মে ২০২৪, ০৩:০০ পূর্বাহ্ন

উল্লাপাড়া উপজেলা চেয়ারম্যান পদপ্রার্থী বিনুর বিএনপি জামায়াতের সঙ্গে আঁতাতের গুঞ্জন

নিজস্ব প্রতিবেদক / ৪৬৪ বার দেখা হয়েছে
আপডেট করা হয়েছে


সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলা পরিষদ চেয়ারম্যান পদপ্রার্থী শেখ রাসেল শিশু কিশোর পরিষদের সিরাজগঞ্জ জেলা উপদেষ্টা নবীনেওয়াজ খাঁন বিনুর জামায়াতের কেন্দ্রীয় সহকারী সেক্রেটারি জেনারেল মাওলানা রফিকুল ইসলাম খাঁন এর সাথে একটি ছবি এবং ভিডিও ফেসবুকে ভাইরাল হয়েছে। এটা নিয়ে আলোচনা চলছে আওয়ামী লীগের নেতাকর্মী ও সাধারণ মানুষেরা মাঝে। ছবিতে দেখা যাচ্ছে নবী নেওয়াজ খাঁন বিনু জামায়াতের কেন্দ্রীয় কমিটির সেক্রেটারি জেনারেল মাওলানা রফিকুল ইসলাম খাঁন এর সাথে একটি অনুষ্ঠানে। সেখানে মাওলানা রফিকুল ইসলাম খাঁন বক্তব্য দিচ্ছেন। পাশেই বসে আছে নবী নেওয়াজ খাঁন বিনু। এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উল্লাপাড়া উপজেলা জামায়াতের আমীর সাবেক ভাইস চেয়ারম্যান মওলানা শাহজাহান আলী এছাড়াও আশপাশ উপজেলার জামায়াতের বিপুলসংখ্যক নেতাকর্মী।

এই ছবি এবং ভিডিও নিয়ে ব্যপক বিতর্কের সৃষ্টি হয়েছে। তবে নবী নেওয়াজ খাঁন বিনুর দাবি এটি জামায়াতের দলীয় কোন অনুষ্ঠান ছিলো না, তাদের পারিবারিক দোয়া মাহফিলের আয়োজন ছিলো। অনুষ্ঠানে জামায়াতের কোন নেতাকর্মীদের দাওয়াত করা হয়নি, মাওলানা রফিকুল ইসলাম খাঁন এর উপস্থিতির কথা জানতে পেরে বিনা নিমন্ত্রণে জামায়াতের নেতাকর্মীর অনুষ্ঠানে যোগদান করেন। সেখানে তার (নবী নেওয়াজ খাঁন বিনু) চাচা রফিকুল ইসলাম খাঁন বক্তব্য দিচ্ছিলেন তবে জামায়াতের সঙ্গে তার কোন সম্পর্কে নেই বলে তিনি জানান। তিনি আরো জানান, মাওলানা রফিকুল ইসলাম খাঁন এর সাথে তার পারিবারিক সম্পর্ক, তিনি তার চাচা হন৷ তিনি ছোটবেলা থেকেই আওয়ামী লীগের রাজনীতি করেন, বঙ্গবন্ধুর আর্শের রাজনীতি বলে দাবি নবী নেওয়াজ খাঁন বিনুর।

নবী নেওয়াজ খাঁন বিনু উল্লাপাড়া উপজেলা পরিষদ চেয়ারম্যান পদপ্রার্থী হিসেবে বিভিন্ন এলাকায় প্রচার-প্রচারণা চালাচ্ছেন। নিজেকে আওয়ামী লীগ হিসেবে পরিচিতি প্রকাশ করতেই বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং স্থানীয় সংসদ সদস্য শফিকুল ইসলাম শফির ছবি সংবলিত লিফলেটে ছাপিয়ে সবার কাছে উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী হিসেবে দোয়া প্রার্থনা করছেন।

উল্লাপাড়া উপজেলা জামায়াতের আমীর ও সাবেক ভাইস চেয়ারম্যান অধ্যাপক শাহজাহান আলি উপজেলা পরিষদ চেয়ারম্যান পদপ্রার্থী হয়েছিলেন। তবে তার সাথে এ বিষয়ে জানতে চাইলে তিনি জানান নির্বাচন করতে চেয়েছিলেন কিন্তু এখন তিনি দলীয় সিন্ধান্ত অনুযায়ী নির্বাচন করবেন না বলে জানান তিনি। তিনি আরো জানান দলীয় সিন্ধান্ত মোতাবেক জামায়াত থেকে সারাদেশে কেউই এই সরকারের অধীনে নির্বাচনে অংশগ্রহণ এবং ভোটপ্রদান করবেন না।

নাম প্রকাশে অনিচ্ছুক এক উপজেলা পরিষদ চেয়ারম্যান পদপ্রার্থী অভিযোগ করেন নবী নেওয়াজ খাঁন বিনু নিজেকে আওয়ামী লীগ পরিচয় দিলেও তিনি বিএনপি জামায়াতের সমর্থন নেওয়ার চেষ্টা করছেন। বিনুর চাচা জামায়াতের কেন্দ্রীয় সহকারী সেক্রেটারি জেনারেল হওয়ায় এই সুযোগ তিনি কাজে লাগানোর চেষ্টা করছেন।

তবে বিনু নিজেকে আওয়ামী লীগ হিসেবে পরিচয় দিলেও দলে বর্তামনে তার কোন পদ নেই বলে জানিয়েছেন উল্লাপাড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি ফয়সাল কাদের রুমি। তিনি জানান আওয়ামী লীগ থেকে দলীয়ভাবে কাউকে সামর্থন জানানো হয়নি, যার যেখানে ইচ্ছে গণসংযোগ করতে পারবে। এছাড়াও তিনি আরো জানান নবী নেওয়াজ খাঁন বিনুর পূর্বে দলীয় পদ থাকলেও বর্তমানে তার কোন দলীয় পদবি নেই।



আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর
Theme Created By Limon Kabir