রবিবার, ০৫ মে ২০২৪, ০২:২৪ পূর্বাহ্ন

বৃষ্টির জন্য খানসামায় ইসতিসকার নামাজ আদায় ও বিশেষ দোয়া অনুষ্ঠিত

দিনাজপুর প্রতিনিধি: / ১৯ বার দেখা হয়েছে
আপডেট করা হয়েছে

তীব্র তাপপ্রবাহের সঙ্গে অসহনীয় রোদ আর গরমে উত্তরের জেলা দিনাজপুরের খানসামা উপজেলায় অতিষ্ঠ হয়ে উঠেছে জনজীবন। তীব্র তাপ থেকে পরিত্রাণ ও বৃষ্টির জন্য আল্লাহর কাছে ক্ষমা চেয়ে ইসতিসকার নামাজ আদায় করেছেন ধর্মপ্রাণ মুসল্লিরা।

বৃহস্পতিবার (২৫ এপ্রিল) সকাল ১০ টার দিকে উপজেলার আংগারপাড়া উচ্চ বিদ্যালয় মাঠে খোলা আকাশের নিচে এই নামাজ ও দোয়া অনুষ্ঠিত হয়। নামাজ ও দোয়া পরিচালনা করেন সাজাপুর জামে মসজিদের খতিব মাওলানা মো: আনিছুর রহমান। এসময় এই অঞ্চলের বিভিন্ন বয়সের মুসল্লীরা নামাজে অংশ নেন।

ইসতিসকার নামাজে আসা মুসল্লি সামিউল ইসলাম, সেকান্দার আলীসহ ৫-৭ জন মুসল্লি বলেন, সারা দেশের মতো খানসামা উপজেলায় অসহনীয় গরম পড়েছে। অনেকদিন ধরেই বৃষ্টি হওয়ার কথা, কিন্তু হচ্ছে না। তীব্র গরমে শুধু মানুষ না পশুপাখিরাও কষ্ট পাচ্ছে। এজন্য দুই রাকাত ইসতিসকার নামাজ আদায় করে বৃষ্টির জন্য আল্লাহর কাছে দোয়া করছি।

নামাজ পড়ানো ইমাম মাওলানা মো: আনিছুর রহমান বলেন, দীর্ঘদিন ধরে প্রচন্ড তাপপ্রবাহ, তার ওপর বৃষ্টি নাই। এতে জনজীবন কষ্টে রয়েছে সেই সাথে ফসল নষ্ট হচ্ছে। সকল শ্রেণী-পেশার মানুষের চলাফেরা, ইবাদত বন্দেগি করতেও সমস্যা হচ্ছে। একারণে আমরা আজ বৃষ্টির জন্য নামাজ আদায় করলাম। আল্লাহর কাছে চাওয়া তিনি যেন আমাদের নামাজ ও দোয়া কবুল করেন। সেই সাথে ইসলামি বিধিবিধান মেনে চলার বিষয়ে খুতবা দেন তিনি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর
Theme Created By Limon Kabir